Learn & Share Everything About of Technology.!

November 2016Monthly Archives

জেনে নিন কান্নার কিছু উপকারিতা ও গুনাগুন

কান্না তো আমাদের প্রায়শই আসে।হয়তো দেখা গেল পেঁয়াজ কাঁটতে গেলেন , কিংবা কেউ আপনাকে বকা দিলে অথবা শরীরে কোথাও ব্যথা পেলে বা চোখে কিছু পড়লে আমাদের চোখ বেয়ে অশ্রু গড়িয়ে পড়ে। কিন্তু আপনারা কখনো ভেবে দেখেছেন কি,এই অশ্রুটি কিভাবে , কোথা থেকে আসে? নিশ্চয়ই আপনারা কান্না করার সময় এই অশ্রুর স্বাদ নিয়েছেন , কেমন লাগে বলুন তো এর স্বাদ ? লবণাক্ত , তাই না? আমরা যখন অনেক উদাস হয়ে পড়ি , তখন আমাদের মস্তিষ্ক ও দেহ এক ধরনের রাসায়নিক পদার্থ… Continue reading »

আপনার ওয়েবসাইট কে হ্যাকিং থেকে বাচাতে দেখেনিন ওয়ার্ডপ্রেস এর ৭ টি প্রথমিক নিরাপত্তা

অল্প খরচে অনেকেই নিন্মনামের কিংবা বেনামি ওয়েব হোস্টিং ব্যবহার করেন। এসব অনলাইন হোস্টিং সেবাদাতারা ওয়েবসাইট গুলোর ভালো নিরাপত্তা দিতে পারে না । দেখা যায় প্রায়ই এসব হোস্টিংয়ে থাকা ওয়েবসাইট হ্যাকিংয়ের শিকার হয় । তাই যেসব হোস্টিং সেবাদাতা প্রতিষ্ঠান ভালো ও সাইটের নিরাপত্তা নিশ্চিত করে তাদের সেবা নেওয়া উচিত। ওয়ার্ডপ্রেস বা WP তাদের বিভিন্ন ত্রুটি সমাধান ও নতুন ফিচার আনার মাধ্যমে নতুন আপডেট করে । ওয়ার্ডপ্রেস সাইটকে এসব আপডেট আসার পরই আপডেট করা নেয়া সাইটের জন্য উপকারি । পুরনো সংস্করণ গুলোর… Continue reading »

ধূমপানজনিত ঠোঁটের কালচে দাগ দূর করার উপায়। জেনে নিন কাজে লাগবে।।

সিগারেট থেকে হওয়া ঠোঁটের কালো দাগ দূর করাটা প্রায় দুঃসাধ্য একটি ব্যাপার। এর জন্য প্রথমত আপনার ধূমপান করা ত্যাগ করতে হবে। অনেকের ঠোঁট বংশগত কারণেই কালচে হয়ে থাকে। তবে সূর্যের ক্ষতিকর রশ্মি, ধূমপান, অ্যালার্জি, অতিরিক্ত ক্যাফেইন গ্রহণ, হরমন সমস্যা ইত্যাদি কারণেও ঠোঁটের রং কালচে হয়ে যায়। তাছাড়া নিয়ম করে যত্ন না নিলেও ঠোঁট কালো হয়ে যেতে পারে। অাসুন,জেনে নেয়া যাক ঠোঁটের কালো দাগ দূর করতে যা করবেন। ১। একটি পাতলা লেবুর টুকরোর ওপরে খানিকটা চিনি ছিটিয়ে প্রতিদিন ঠোঁটে ঘষুন। চিনি… Continue reading »

দেখুন কতোটুকু ঘুমের দরকার একজন মানুষের

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল স্লিপ ফাউন্ডেশন বলছে বয়স অনুযায়ী মানুষের ঘুমের সময়টাও ভিন্ন হবে।অধিকাংশ মানুষ যখন জানে যে তাদের যথেষ্ট ঘুম হচ্ছেনা – কিন্তু সেই যথেষ্ট বলতে কতটা ? ফাউন্ডেশনের সাম্প্রতিক গবেষণা বলছে যে এ প্রশ্নের উত্তর আসলে নির্ভর করে বয়সের উপর। রুটিন না মেনে চলা, অ্যালকোহল বা উত্তেজক কিছু সেবন, যেমন কফি বা কোন এনার্জি ড্রিঙ্ক, এলার্ম ঘড়ি বা দিনের আলো এমন সব কিছুই প্রাত্যহিক জীবন চক্রকে বাধাগ্রস্ত করতে পারে। যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া ভিত্তিক প্রতিষ্ঠান ন্যাশনাল স্লিপ ফাউন্ডেশন বা এনএসএফ বলছে প্রত্যেকের… Continue reading »

একবার ২ মিনিট চেপে ধরে পরিক্ষা করে দেখুন।

চীনারা এটা বিশ্বাস করেন, দু-পা’ই হল আসল জায়গা, যেখানে আপনার শরীরের ‘স্যুইচ বোর্ড’টি রয়ে গেছে। মানে, আপানার গোটা শরীরের যাবতীয় অঙ্গ-প্রত্যঙ্গের সব স্যুইচ বা যোগসূত্র আপনি পেয়ে যাবেন দু-পায়ের কোনও না কোনো জায়গায়। পায়ের সেই নির্দিষ্ট বিন্দুতে চাপ দিলে বা আলতো ভাবে ম্যাসাজ করলে, ফল পাবেন হাতে নাতে। অর্থাত্‍‌ কিনা রোগব্যথার হাত থেকে উপশম পাবেন। দু-পায়ের তেমনই একটি গুরুত্বপূর্ণ পয়েন্টকে বলা হয় তাই চং বা LV-থ্রি। বুড়ো আঙুল আর তার ঠিক পাশের আঙুলটির মধ্যবর্তী অংশে, গোড়ার দিকে রয়েছে LV-থ্রি বিন্দু।… Continue reading »

এবার নিজেই বানিয়ে নিন স্ট্রবেরি চিজ কেক।

অনেক সময় ইচ্ছা করলেও সম্ভব হয় না স্ট্রবেরি চিজ কেক বানিয়ে খেতে। তাই আপনাদের জন্য স্ট্রবেরি চিজ কেক এর রেসেপিটা পোস্ট করলাম। আশা করি আপনি আপনার চাহিদা মত বানিয়ে খাবেন। স্ট্রবেরি চিজ কেক রেসিপি’র উপকরণঃ বিস্কিটের গুঁড়ো – ২ কাপ চিনি – ২ টেবিল চামচ বাটার – ৩ টেবিল চামচ ক্রিম চিজ – ১৬ আউন্স/ ২ প্যাকেট চিনি -৩/৪ কাপ ভ্যানিলা এক্সট্র্যাক্ট – ১ টেবিল চামচ ডিম – ২ টি সাওয়ার ক্রিম – ২ কাপ চিনি – ১/২ কাপ ভ্যানিলা… Continue reading »

মাতৃগর্ভ নয়,শিশুর জন্ম হবে মেশিনে বিস্তারিত পরুন ভিতোরে।

শিশুর জন্মের জন্য আর প্রয়োজন হবে না মাতৃগর্ভ! হ্যাঁ কৃত্রিম উপায়ে গবেষকরা গর্ভ ছাড়াই মানবশিশুর জন্ম-প্রক্রিয়া নিয়ে গবেষণায় সাফল্য পেয়েছে বলে জানিয়েছেন মাদারবোর্ড সংবাদ সংস্থা। এই প্রক্রিয়াতে শিশুর জন্ম হবে মেয়ের গর্ভের মতই একটি টিউবে! গবেষকরা জানান, বর্তমানে সেরগেসি প্রক্রিয়াতে একটি শিশু তার প্রকৃত মায়ের গর্ভে না হয়ে অন্য একজন সাহায্যকারী কিংবা ভাড়ায় সন্তান প্রসব করে এমন মায়ের গর্ভে জন্ম হয়। এতে সন্তান নিজের গর্ভে নিতে চাননা এমন মায়েদের জন্য আলাদা করে সারোগেট মাদার’ বা গর্ভ ভাড়া নেওয়ার প্রয়োজন হয়।… Continue reading »

এবার স্মার্টফোন দিয়ে ধরুন জাল টাকা। জানুন কিভাবে এটা করতে পারবেন আপনি…

জাল টাকা চেনা খুবই মুশকিলের ব্যাপার। কেনাকাটার সময় তো বটেই, ব্যাংক লেনদেনেও কখন যে জাল টাকা ঢুকে যায় এই আতঙ্কে থাকেন অনেকে। তবে এই উদ্বেগ অনেকটাই কমিয়ে দেবে আপনার সাধের স্মার্টফোনের একটি মাত্র অ্যাপ।জালিয়াতেরা এতটাই সজাগ ও সক্রিয় যে জাল টাকা চেনা সত্যিই মুশকিল। আসল টাকা শনাক্তে নানা উপায় বাংলাদেশ ব্যাংক জানালেও জালিয়াত চক্র এই বিষয়গুলোও মাথায় রেখে কাজ করে। তাই খুব দক্ষ না হলে সাধারণের পক্ষে জাল টাকা চেনা দায়। আবার না জেনে জাল টাকা নিয়ে লেনদেনের সময় তা… Continue reading »

এবার আপনার WordPress ব্লগে 2 step verification চালু করুন।

আমরা অনেকে WordPress Security নিয়ে চিন্তিত থাকি। কখন যে আমাদের WordPress ব্লগ হ্যাক হয়! যা হোক WordPress 2 step verification নামের প্লাগিন দিয়ে আপনি আপনার ব্লগ এর Security কিছুটা মজবুদ করতে পারবেন। কারণ আপনার সাইট এ লগইন করার পর ফেসবুক কিংবা গুগোল এর মতো আপনার মোবাইল নাম্বারে একটি কোড পাঠানো হবে। যে কোডটি ব্যবহার করে আপনি অ্যাডমিন মেনু তে অ্যাক্সেস নিতে পারবেন। প্লাগিন ডাউনলোড লিংক →

যেভাবে ফেসবুক প্রোফাইল ফটো ক্লিক অযোগ্য করবেন।

১. প্রথমে ফেসবুকে লগিন করে আপনার Photo Album -এ যান। ২. আপনার photo album থেকে Profile Photo Album এ প্রবেশ করুন। ৩. এবার আপনার Profile photo গুলোর মাঝে যে ফটোটি ক্লিক অযোগ্য করবেন সেটি ক্লিক করে এর Privacy অপশনটি Only Me সিলেক্ট করে দিন। এছাড়াও আপনি চাইলে আপনার মত করে এটির privacy ঠিক করে নিতে পারবেন Custom অপশন থেকে। . আশা করি নতুনদের জন্য ট্রিকসটি কাজে লাগবে। যারা জানেন তাদেরকে আমার পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

গ্যালাক্সি এস৮ হবে স্যামসাং এর প্রথম প্রেস-সেনসেটিভ ফোর্স টাচ ডিসপ্লেযুক্ত ফোন

গ্যালাক্সি এস৮ হবে স্যামসাং এর প্রথম প্রেস-সেনসেটিভ ফোর্স টাচ ডিসপ্লেযুক্ত ফোন গ্যালাক্সি এস৮ হবে স্যামসাং এর প্রথম প্রেস-সেনসেটিভ ফোর্স টাচ ডিসপ্লেযুক্ত ফোন স্যামসাং তাদের আসন্ন ফ্ল্যাগশীপ ফোন গ্যালাক্সি এস৮ এ প্রথমবারের মতো প্রেস-সেনসেটিভ ফোর্স টাচ ডিসপ্লে যুক্ত করতে যাচ্ছে। কোম্পানির ভিন্ন সূত্র থেকে জানা গেছে যে, তারা এরই মধ্যে এই ডিসপ্লের উপর নানান পরীক্ষা-নিরীক্ষা করা শুরু করেছে। এর আগে আমরা অ্যাপেলের আইফোন ৬এস ও এর ৩ডি টাচ স্ক্রিনে এমন অভিনব কিছু বৈশিষ্ট্য পেয়েছিলাম। শুধু অ্যাপেল নয় হুয়েই-ও তাদের ফোনে ইতোমধ্যেই… Continue reading »

অতিরিক্ত মোবাইল আসক্তির কারণে ঘুম আসে না এবং চোখের সমস্যা আর নয় । নিয়ে নিন সমাধান।

টিউন টি শুধুমাত্র তাদের জন্য যারা দিনের অধিকাংশ সময় Android Device ব্যাবহার করেন ।আপনারা যারা অনেক রাত জেগে Android Device ব্যাবহার করেন তারা লক্ষ করে দেখবেন যে অনেক সময় মোবাইল ফোন এর আলো আপনার কাছে খুব বিরক্তিকর লাগে । আলো একদম কমিয়ে দেবার পরও মনে হয় আলো বেশী । অনেক সময় মোবাইল ব্যাবহার করার পর ঘুম আসতে অনেক সময় লাগে । সমাধানঃ আগে নিচের দেয়া নামের সপ্টওয়ারটা ডাউনলোড করে নিন প্লে স্টোর থেকে। Install করে open করুন । *****PREVIEW তে… Continue reading »

দেখে নিন কিভাবে ইউটিউব এর ভিডিও ডাউনলোড করবেন পিসি এবং মোবাইল এ (২ টি উপায়)

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই ? আশা করি আল্লাহর রহমতে সবাই ভালই আছেন। সবাইকে অনেক অনেক শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের টিউন। উপরের Titile দেখে অনেকই বুঝতে পারছেন, আজ আমি দেখাব কিভাবে ইউটিউব এর ভিডিও ডাউনলোড করবেন পিসি এবং মোবাইল এ। প্রথমে আপনে যেই ইউটিউব ভিডিওটি ডাউনলোড করতে চান সেই ভিডিওটি ওপেন করুন তারপর এড্রেসবার এ Youtube এর আগে 10 দিয়ে এন্টার করুন। তারপর আপনার ইচ্চা মতো 720P বা 360P যেটা ইচ্চা সেইটা ডাউনলোড করুন। আগেই মতোই ভিডিও ওপেন… Continue reading »

পিডিএফ থেকে ডক করুন গুগল ড্রাইভ দিয়ে

প্রায়ই কোনো পিডিএফ ফাইলকে ডক বা টেক্সট ফরম্যাটে নেওয়ার প্রয়োজন হয়। তখন পিডিএফ থেকে সরাসরি ডকে রূপান্তর করতে কিছুটা ঝামেলা হয় । এ ঝামেলা থেকে মুক্তি দিতে রয়েছে বিভিন্ন কনভার্টার সফটওয়্যার। তবে সফটওয়্যারের ঝামেলা ছাড়াও এ কাজটি করা যায় গুগল ড্রাইভের সাহায্যে। কিভাবে কাজটি করতে হবে তা এ টিউটোরিয়ালে তুলে ধরা হলো। প্রথমে গুগল ড্রাইভে গিয়ে আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। জিমেইল আইডি দিয়েই গুগল ড্রাইভে লগইন করলেই হবে। এরপর যে পিডিএফ ফাইলটি টেক্সট ফাইলে রূপান্তর করতে হবে… Continue reading »

বদ হজম, গলা ব্যথা , কাশি ও ঠান্ডা দূর করতে কাঁচা হলুদের ব্যবহার।

আমাদের দেশীয় রান্নার অপরিহার্য একটি উপাদান হচ্ছে হলুদ। যা খাদ্যের রঙ ও গন্ধকে উন্নত করে। হলুদের স্বাস্থ্য উপকারিতাও প্রচুর।হলুদের গুঁড়ার পাশাপাশি যদি কাঁচা হলুদ আপনার ডায়েটে যুক্ত করতে পারেন তাহলে সাধারণ স্বাস্থ্য সমস্যা থেকে দূরে থাকা যায়। বদ হজম, গলা ব্যথা, কাশি ও ঠান্ডা দূর করতে কাঁচা হলুদের ব্যবহারের উপায় জেনে নিই চলুন ঘুমাতে যাওয়ার আগে এক গ্লাস হলুদ মেশানো দুধ পান করলে তা শুধু ঘুমের জন্যই উপকারী নয় বরং ঠান্ডা ও কাশি দূর করতেও সাহায্য করে চমৎকার ভাবে। এক… Continue reading »

দেখে নিন কিভাবে ফেসবুক এর Date of Birth Change করবেন লিমিট শেষ হবার পর ও।

আজ আমি দেখাব কিভাবে ফেসবুক এর Date of Birth Change করবেন লিমিট শেষ হবার পর ও।আমরা সবাই এখন ফেসবুক ব্যবহার করি। অনেকেই ভুল Date of Birth দিয়ে খুলেন কিন্তু পরে আবার ঠিক করতে চান কিন্তু লেখা আসে করা যাবে না।প্রথমে আপনার ফেসবুক আইডি লগইন করে রাখবেন। তারপর এই লিংক এ যান এখন আপনে Date of Birth দিন যেই টা আপনে দিতে চান তারপর Reason for this change এই জায়গায় This Is My Real Birthday এই টা দিয়ে Send এ ক্লিক… Continue reading »

freebitco.in থেকে ১ ঘন্টা পরপর আয় করুন ০.০০০০০১৮১ বিটিসি থেকে ০.৩৩০৬০৫৮৪ বিটিসি + প র্যন্ত।

প্রথমে আমারা টিউনটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। আজ আমি আলোচনা করব কিভাবে freebitco.in থেকে বেশী পরিমানে বিটকয়েন আয় করা যায়। একাউন্ট খোলাঃ প্রথমে freebitco.in থেকে একাউন্ট তৈরী করুন।একাউন্ট তৈরী করতে একটি ইমেইল এবং বিটকয়েনের ঠিকানা লাগবে। চিত্রের মত সবগুলো তথ্য দিয়ে সাইন আপ বাতনে ক্লিক করুন। এরপর আপনার এমেইলে একটি বার্তা যাবে সেটাতে ক্লিক করে কনফার্ম করতে হবে। এরপর চিত্রের মত ইমেইল বা বিটকয়েনের ঠিকানা দিয়ে লগ ইন বাটনে ক্লিক করে প্রবেশ করুন। আয়ের পদ্ধতিঃ ১। ক্যাপচা পূরণঃ ছবির… Continue reading »

BDMoU তে টিউনার হয়ে আপনার জ্ঞান ভাগ করুন আর মাস শেসে টপ টিউনার এর জন্য BDMoU এর পক্ষ থেকে সামান্য কিছু উপহার তো থাকছেই।

♥♥আর মাস শেসে টপ টিউনার(Top Tuner) এর জন্য তো সামান্য কিছু পুরস্কার তো থাকছেই BDmou.xyZ এর পক্ষ থেকে♥♥ →আপনারা অনেকেই ট্রেইনার হতে চান , কিন্তু টিউনার হওয়ার জন্য কি কি করতে হবে তা আপনারা জানেন না । ট্রেইনার হওয়ার নিয়ম/কানুন না জেনেই শুধু কমেন্ট করে যাবেন না“আমাকে টিউনার বানান ইত্যাদি বলে। ? → আপনি যদি সঠিক নিয়ম/কানুন জেনে পোষ্ট করেন তাহলে আপনি সহজেই ট্রেইনার হতে পারবেন, সেটা কি আপনি জেনে রাখুন?? → যদি না জেনে থাকেন তাহলে আজকেই জেনে নিন… Continue reading »

জিপিতে এখন ৫০০ এমবি কিনুন মাত্র ৫৯ টাকাতে আর ১টাকায় ৯MB

500MB Internet at Tk 59 (Inclusive of SD+VAT+SC) valid for 7 Days তাহলে চলুন দেখি কি লাভ হবে এখানে আপনি ১ টাকাতে প্রায় ৯+ এমবি কিনতে পারবেন। ওফারটি সবার জন্য উন্মুক্ত। এই এমবি দিয়ে আপনি সব কিছু ব্যাবহার করতে পারবেন।ডাউনলোড স্পিড অনেক ভাল এর জন্য আপনাকে *৫০০০*১৪৪# ডায়াল করতে হবে।

এবার নাম্বার ও ইমেল ছাড়া ফেসবুক একাউন্ট তৈরি করুন।100%(withFull schenshot)

সর্বো প্রথমে আপনি এই মেইলে যাবেন – প্রথমে আপনি ফেসবুকে জাবোন তার পর নতুন একাউন্ট এ জাবেন সব তথ্য দিয় নাম্বার বা ইমেইলের জায়গায় ১০মিনিট মেইল থেকে আপনি যে,ইমেল পেয়েছেন সেটা বসাবেন ব্যাস। এখন আপনি ১০ মিনিট মেইলে যাবেন ফেসবুক সেখানে sms পাটাবে সেখানে গিয়ে ভ্যারিফাই করে নিন, হয়ে গেল আপনার কাজ।এবার হবে মজা। নিচে সব স্কিনসট দেয়া হল। বি:দ্র:শুধু জানার জন্য সবাইকে দিলাম।অপব্যবহার করবেন না। এ ভাবে আপনি প্রতিদিন একটি একাউন্ট তৈরি করতে পারেবেন।