Learn & Share Everything About of Technology.!

February 2017Monthly Archives

দাদের ঘরোয়া চিকিৎসা তবে সংক্রমণ বেশি হলে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিতে হবে।

চিকিৎসাবিষয়ক একটি ওয়েবসাইটের প্রতিবেদনে জানানো হয়, দাদ একটি ফাঙ্গাস ঘটিত প্রদাহ যা শরীর, নখ, মাথার ত্বকে আক্রমণ করে। সংক্রামক এই প্রদাহ মাথায় ত্বকে পৌছালে গুরুতর আকার ধারণ করতে পারে। হরহামেশাই চোখে পড়ে এমন কিছু উপসর্গ হল- চুলকানি, লালচে ও ফোলাভাব, গোলাকার ছোপ যা জ্বালাপোড়া করে এবং রস চুইয়ে পড়া। সমস্যা সমাধানে রাসায়নিক পদার্থের আশ্রয় না নিয়ে প্রাকৃতিক পদ্ধতি ব্যবহার করে দেখতে পারেন। : দাদসহ আরও অনেক রকম ত্বকের সমস্যার প্রাকৃতিক সমাধান অ্যলোভেরা। এর জেল বের করে নিয়ে সরাসরি মাথার ত্বকের… Continue reading »

নাক ডাকা বন্ধ করতে চান? এই পানীয় ঘুমের আগে খান উপকার পাবেন ই……

নাক ডাকা বেশ বদভ্যাস। এতে নিজের যেমন গভীর ঘুম হয় না, তেমনই পাশে শুয়ে থাকা মানুষটিরও ঘুমে ব্যাঘাত ঘটে। নাক ডাকা কমানোর জন্য পাশে ফিরে শোয়া, সাইলেন্সার লাগানোর মতো অনেক চেষ্টাই করে থাকি আমরা। কিন্তু নাক ডাকার অভ্যাস কমানো বেশ কঠিন কাজ। নাক ডাকার সমস্যা কমাতে গেলে আগে বুঝতে হবে নাক কেন ডাকে এবং কীভাবে সেই সমস্যা দূর করা যায়। আরও খবর: নাক ডাকা কমানোর ৬টি ‍উপায় ন্যাজাল প্যাসেজে অতিরিক্ত মিউকাস জমে যাওয়ার কারণে ঘুমের সময় নাক ডাকে। রাতে ঘুমনোর… Continue reading »

বাজারে আসছে ফেসবুকের নিজস্ব স্মার্টফোন…..

অবশেষে উদ্বোধন করতে যাচ্ছে ফেসবুক তাদের নিজস্ব স্মার্টফোন । ফলে শিগগিরই বাজারে আসছে ফেসবুকের নিজস্ব স্মার্টফোন । আর এই ফেসবুক ফোনটি তৈরি করার জন্য জোর গবেষণা করছে প্রতিষ্ঠানটি। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে সিনেট। ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের এ যুগান্তকারী ফোনটি আনা হচ্ছে স্মার্টফোনের বাজারকে সম্পূর্ণ পাল্টে দিতে। ফেসবুকের মতো প্রতিষ্ঠান যখন এ হুমকি দেয় তখন অন্য সবারই তা গুরুত্বের সঙ্গে নেওয়া উচিত। তবে নতুন এ স্মার্টফোনে যে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েডই ব্যবহার করা হবে, তা অনেকাংশেই নিশ্চিত। দি নিউ ইয়র্ক… Continue reading »

এই ফাল্গুনে চুল ও ত্বকের যত্ন নিন এবার নিজেই

শীত গিয়ে এসেছে বসন্ত। চলছে ফাল্গুন মাস। এ সময়ে প্রকৃতিতে থাকে অতিরিক্ত ধুলোময়লা। বাতাসে আদ্রতাও থাকে কম। প্রকৃতির সাথে সাথে মানুষের ত্বক, চুলও রুক্ষ হয়ে যায়। তাই এই রুক্ষতা থেকে বাঁচতে ত্বক ও চুলের চাই বিশেষ যত্ন। কর্মব্যস্ত জীবনে ত্বকের যত্ন নিতে যাদের পার্লারে যাওয়ার একদম সময় নেই, তারা ঘরে বসে নিজেই নিতে পারেন নিজের ত্বকের যত্ন। ফাল্গুনে ত্বক ও চুল ভালো রাখার প্রথম শর্ত পরিস্কার রাখা। এরপর কিছু ঘরোয়া পদ্ধতি ব্যবহার করে ত্বক ও চুলে আনা যায় সজীবতা ও… Continue reading »

শিক্ষার্থী, চাকরি প্রত্যাশী ও বইপোকার দলের জন্য অসাধারণ এক এন্ডয়েড এপ।

লেখাপড়ার সাথে যারা জড়িত তাদের দরকার পাঠ্যবই সাথে গাইডবই, যারা চাকরি প্রত্যাশী তাদেরও চাহিদা থাকে শিক্ষামূলক নানা রকম বই। আবার যারা বইপোকা তাদের দরকার নানা রকম উপন্যাস অনুবাদ। অনেকেই বিভিন্ন বইয়ের জন্য বিভিন্ন এপ ব্যবহার করেন। এই এপে সব ধরনের বাংলা বই পাবেন। তাই অনেক এপ ব্যবহার করে মোবাইলের ম্যামরি নস্ট করে একাধিক বইয়ের এপ ইনস্টল প্রয়োজন হবে না। এপটি ডাউনলোড করতে নিচের লিংকে ক্লিক করুনঃ→ এপটির সাইজ মাত্র ২.১০ মেগা বাইট। ব্যাবহার বিধি প্রথমে এপটি ডাউনলোড করে ইনস্টল করুন।… Continue reading »

যে কোন ফাইল বা লেখাকে P.D.F ফাইলে রুপান্তর করুন কোন প্রকার ঝামেলা ছাড়াই।।

P.D.F. তৈরী করুন যে কোন ফাইল থেকে যে কোনভাবে এডৌবির পিডিএফ এর জনপ্রিয়তা সম্পর্কে নতুন করে কিছুই বলার নেই। ই-বুকের জন্য পৃথবীর সবচেয়ে জনপ্রিয় ডকুমেন্ট হল পিডিএফ। ই-বুক বানানোর জন্য পিডিএফ ফাইল তৈরীর প্রয়োজন হয়। কিন্তু বিনামূল্যে যে সব সফ্টওয়্যার পাএয়া যায়, তাতে অনেক সীমাবদ্ধতা ও সমস্যা থাকে। যেমন: ১. ২. ২. ৩. যেমন: HTML ডকুমেন্ট থেকে পিডিএফ এ রূপান্তর করার জন্য এক সফ্টওয়্যার আবার ওয়ার্ড থেকে পিডিএফ এ রূপান্তর করার জন্য আরেক সফ্টওয়্যারর প্রয়োজন হয়। ইত্যাদি ইত্যাদি…….. কিন্তু আপনি… Continue reading »

F1 থেকে F12 পর্যন্ত কোড এর ধারণা।দেখে নিন কাজে লাগতে পারে।

F1 থেকে F12 পর্যন্ত কোড এর ধারণা।দেখে নিন কাজে লাগতে পারে। কীবোর্ডের ফাংশন কী সমাচার কীবোর্ডের F1 থেকে F12 পর্যন্ত যে কী আছে সেগুলোকে ফাংশন কি বলা হয় . এখন আসুন জেনে নেয় এই কী গুলোর কোনটা কি কাজ করে .কীবোর্ড F1 : সহায়তাকারী কী হিসেবে ব্যবহৃত হয় . F1 চাপলে প্রতিটি প্রোগ্রামের ‘ হেল্প ‘ চলে আসে.. . F2 : সাধারণত কোনো ফাইল বা ফোল্ডারের নাম বদলের ( রিনেম ) জন্য ব্যবহৃত হয় . Alt + Ctrl + F2… Continue reading »

একটি পাতার রসে কিডনির পাথর গলে বেরিয়ে যাবে!

তুলসী আমাদের সবার পরিচিত একটি ঔষধিগাছ। এ গাছের পাতায় বহু রোগ সারানোর উপকারি গুণ রয়েছে। তুলসী পাতার রস বা চা প্রতিদিন একগ্লাস করে পান করলে, আমাদের কিডনিতে পাথর হওয়ার আশংকা কমে যায়।আর যদি কিডনিতে পাথর জমে তাহলে তুলসী পাতার রস টানা ৬ মাস পান করলে সেই পাথর গলে প্রস্রাবের সঙ্গে বেরিয়ে যায়। এছাড়া সর্দি, কাশি, কৃমি, প্রস্রাবে জ্বালা কমায়, হজমকারক ও কফ গলাতে দারুন কাজ করে তুলসী পাতা। এটি ক্ষত সারাতে এন্টিসেপটিক হিসেবেও কাজ করে। তুলসী পানি তুলসী-চা প্রথমে গুড়… Continue reading »

কৃত্রিম কিডনি বানিয়ে চমক দিলেন বাঙালি এক বায়োলোজিক্যকল-ইঞ্জিনিয়ার..

দেখতে যেন একটা কফির কাপ! আর সেটা দিয়েই কিডনির কাজটা হয়ে যাবে! আর সেই কফির কাপটাকে বসিয়ে দেয়া যাবে শরীরের ভেতরেই! নষ্ট হয়ে যাওয়া দু’টি কিডনি বাদ দিতে হলে আর নতুন দু’টি কিডনি পাওয়ার জন্য প্রতীক্ষায় বসে থাকতে হবে না। হন্যে হয়ে ঘুরতে হবে না। কিডনি পাচারচক্রেরও পাল্লায় পড়তে হবে না। গত সাত বছরের লাগাতার চেষ্টার পর শেষমেশ কৃত্রিম কিডনি বানিয়ে ফেললেন এক বাঙালি বায়ো-ইঞ্জিনিয়ার। সানফ্রান্সিসকোর ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের বায়ো-ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর শুভ রায়। ট্যাঙ্কার ফাউন্ডেশনের গুণীজন সংবর্ধনার বার্ষিক অনুষ্ঠানে,… Continue reading »

হ্যাকারদের রুখতে নতুন যন্ত্র.।

কোনো পাবলিক ওয়াই-ফাই ব্যবহার করছেন? কিংবা পাবলিক আউটলেট থেকে মোবাইল চার্জ দিয়ে নিতে চাইছেন? তাহলে দ্বিতীয় বার ভেবে দেখার প্রয়োজন মনে করেন বিশেষজ্ঞরা। যদি না আপনি হ্যাকারদের কবলে পড়তে চান। সাইবার নিরাপত্তা বিষয়ক এক প্রতিষ্ঠান ‘অথেন্টিক৮’। এর প্রতিষ্ঠাতা ড্রিউ পাইক। তিনি সম্প্রতি সিএনএন-কে জানান, পাবলিক আউটলেট এবং ওয়াই-ফাই থেকে হ্যাকাররা যেকোনো মানুষের স্মার্টফোনে প্রবেশ করতে পারে। যে পদ্ধতিতে তারা আক্রমণ করে তাকে বলা হয় ‘জুস জ্যাকিং’। এ পদ্ধতি কাজ করে। কারণ ফোনের ইউএসবি ক্যাবল ডেটা আদান-প্রদানের জন্য ডিজাইন করা হয়।… Continue reading »