The Fast Bangladashi Free Net Published,Best Technology And SEO Learning Web.

March 2017Monthly Archives

আপনার কম্পিউটারের জন্য ব্যবহার করুন Apowersoft Screen Recorder Pro যা স্কিন রেকর্ড করতে ব্যাবহার করতে পারবেন

Apowersoft Screen Recorder Pro Overview Features of Apowersoft Screen Recorder Pro Apowersoft Screen Recorder Pro Technical Setup Details Download Link

স্বাধীনতা দিবসে রবি’র বিশাল অফার দেখে নিন।।

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে গ্রাহকদের কাছে টানতে নানা অফার ঘোষণা করেছে রবি আজিয়াটা লিমিটেড। ২৬ টাকায় ২ হাজার ৬০০ এসএমএস সুবিধা দিচ্ছে টেলিকম অপারেটর রবি। ৭ দিন মেয়াদে সাশ্রয়ী দামে এই এসএমএস অফারটি পেতে ডায়াল করতে হবে *১২৩*২৬০০# নম্বরে। এসএমএস ব্যালান্স চেক করা যাবে *২২২*১২# নম্বর ডায়াল করে। এই অফারের আওতায় যেকোনো লোকাল অপারেটরে এসএমএস পাঠানো যাবে। এছাড়াও স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ২৬ টাকায় ৫০০ এমবি ইন্টারনেট সুবিধা দিচ্ছে অপারেটরটি। এই অফার পেতে *১২৩*০২৬# নম্বরে ডায়াল করতে হবে। ২৭ মার্চ রাত পর্যন্ত… Continue reading »

নিজের ফেসবুক প্রোফাইল থেকে এই ৪টি জিনিস অবিলম্বে ডিলিট করুন

প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন, ফেসবুক প্রোফাইলে শেয়ার করা আপনার বিশেষ কয়েকটি তথ্যকেই তারা আপনার বিরুদ্ধে হাতিয়ার হিসেবে ব্যবহার করতে পারে। এই খবর কি ফেসবুকে পড়ছেন? যদি তা হয়, তাহলে তো কথাই নেই। আর যদি তা না হয়, তাহলে অবিলম্বে নিজের ফেসবুক প্রোফাইল খুলুন, আর ডিলিট করে দিন চারটি বিশেষ তথ্য। না হলে সমূহ বিপদের সম্ভাবনা। যতই প্রাইভেসি ফিল্টার ব্যবহার কাজে লাগাক ফেসবুক, আদপে হ্যাকারদের পরাস্ত করা অত সহজ নয়। প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন, ফেসবুক প্রোফাইলে শেয়ার করা আপনার বিশেষ কয়েকটি তথ্যকেই তারা… Continue reading »

জেনে নিন, ফেসবুক অ্যাকাউন্ট যে কারনে ব্লক হয়….

ইন্টারনেট ছাড়া পৃথিবীতে এক মুহুর্তও চিন্তা করা যায় না। আর যারা ইন্টারনেট দুনিয়ায় বিচরণ করেন তাদের প্রত্যেকেরই রয়েছে ফেসবুক অ্যাকাউন্ট। কারণ তথ্য প্রযুক্তির এই যোগে ফেসবুকই হচ্ছে অন্যতম সামাজিক যোগাযোগ রক্ষার মাধ্যম। যেখানে ব্যক্তি নিজের আবেগ, অভিজ্ঞতা শেয়ারের পাশাপাশি খোঁজ খবর নিতে পারেন বিভিন্ন বিষয়াদি নিয়ে। বর্তমানে অনেকেই এই প্লাটফর্মটি ব্যবহার করে হয়ে যাচ্ছেন তারকা সেলিব্রেটি। আবার কেউ কেউ ব্যবসায়িক কর্মকাণ্ডও চালাচ্ছেন এই প্লাটফর্মটি দিয়ে। তাই আসুন জেনে নেই কেন মাঝে মাঝে ব্লক হয়ে যায় ফেসবুক একাউন্ট। সাধারণত এক অ্যাকাউন্ট… Continue reading »

ফেসবুকে যে শব্দটি ভুলেও টাইপ করবেন না……

ফেসবুকে এমন পোস্ট আপনারা সকলেই দেখেছেন, যেখানে কোনও এক অসুস্থ শিশুর ছবি দেওয়া রয়েছে, আর ছবির উপরে লেখা রয়েছে ‘এই ছবি কেউ এড়িয়ে যাবেন না, সবাই লাইক করুন, আর কমেন্টবক্সে লিখুন ‘আমিন’। সেই দেখে আপনিও কমেন্টবক্সে ‘আমিন’ লিখে দিয়েছেন, কখনও বা একেবারে স্বতঃপ্রণোদিত হয়েই অসুস্থ শিশুর কল্যাণ কামনার্থে টাইপ করেছেন ‘আমিন’। কোনও প্রার্থনার শেষে প্রার্থনাটির সমর্থনসূচক শব্দ হিসেবে ‘আমিন’ উচ্চারণ করা রীতি। সেই রীতি মেনেই আপনিও ফেসবুকে এই শব্দটি ব্যবহার করে থাকেন। কিন্তু এই একটি শব্দ ব্যবহারের ফলেই আপনার ব্যক্তিগত… Continue reading »

আপনাকেই কি বেশি মশা কামড়ায়! কেন জানেন?….জেনে নিন।।

এক সঙ্গে অনেকেই বসে আছেন। কিন্তু মশাদের টার্গেটে যেন আপনিই। এত লোক থাকতে আপনিই কেন? কোন নির্দিষ্ট কারণ আছে কি? বিশেষজ্ঞরা বলছেন, আছে, নইলে সাধে কি আর মশারা বেছে বেছে কাউকে কামড়ায়! বিশেষ ব্লাড গ্রুপ এর জন্য দায়ী। দেখা গিয়েছে o , o- দুই ব্লাড গ্রুপের মানুষকেই বেশি মশা কামড়ায়। সুতরাং এই ব্লাড গ্রুপের মানুষদের মশা তাড়ানোর ব্যবস্থা নেওয়া ছাড়া আর কিছু করার নেই। মশাদের টার্গেটে থাকে গর্ভবতীরাও। কেন? জানা যাচ্ছে, গর্ভবতীদের শরীরে এক বিশেষ ধরনের গন্ধ থাকে, যা মশাদের… Continue reading »

নিয়ে নিন আপনার সাধের এন্ড্রোয়েড ফোনের জন্য ১৯.৯৪$ মুল্যের এন্টিভাইরাস ফুল আপডেট ভার্সন…….

আমি এখানে বেশি কথা বলবো না অল্প কথাতে কাজের কথায় আসি আর অল্প বলেই যা বলার বলে শেস কোরবো।। আর কমেন্ট এ কেউ উলটা পালটা কমেন্ট না করাটাই বেটার মনে করি।।। যাদের লাগবে তাদের জন্য এটা।।। কাজের কথায় আসি,, আমি আমার সাধ্যমত বুঝিয়ে বলার চেস্টা করলাম বাকিটা আপনাদের যার যার নিজস্ব ব্যাপার।।। আজকেই এই প্রযুক্তির জগতে খুব কম লোক ই আছে যাদের হাতে একটা এন্ড্রোয়েড ফোন নাই তাই আবার অনেকেই আছেন যারা এটার নিরাপত্তার কথা চিন্তা করে সুন্দর সুন্দর সিকুরিটি… Continue reading »

এই বর্ষার বজ্রপাত থেকে বাঁচার কিছু প্রাথমিক উপায় জেনে নিন

গত বছর ১৪২ জনের মৃত্যুর পর বজ্রপাতকে জাতীয় দুর্যোগ ঘোষণা করেছিল সরকার। এবারও বিস্তৃত এলাকাজুড়ে বজ্রঝড় হওয়ার আশঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আবহাওয়াবিদদের মতে, মধ্য ফেব্রুয়ারি থেকে বাংলাদেশে শুরু হয়েছে কালবৈশাখী, বজ্রপাত আর বজ্রঝড়ের মৌসুম। এর মধ্যে মার্চে উত্তর ও মধ্যাঞ্চলে ১-২ দিন মাঝারি বা তীব্র কালবৈশাখী অথবা বজ্রঝড় এবং অন্যত্র ২-৩ দিন হালকা অথবা মাঝারি কালবৈশাখী বা বজ্রঝড় হতে পারে। এপ্রিলে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে ৩-৪ দিন মাঝারি থেকে তীব্র কালবৈশাখী বা বজ্রঝড় এবং অন্যত্র ২-৩ দিন হালকা… Continue reading »

ফেসবুকে চলছে পরীক্ষামূলকভাবে ডিজলাইক বাটন…..

অবশেষ ডিজলাইক বাটন এনেছে ফেসবুক। তবে সেটা নিউজফিডের ইমোজি হিসেবে নয়, এসেছে ফেসবুক ম্যাসেঞ্জারে। পরীক্ষা-নিরীক্ষার পরে শীঘ্রই তা সব ফেসবুক ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করা হবে বলে ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে মর্মে প্রযুক্তি সংবাদমাধ্যম টেকক্রাঞ্চ সংবাদ প্রকাশ করেছে। প্রকাশিত সংবাদ অনুযায়ী, ফেসবুক ম্যাসেঞ্জারে এখন রিঅ্যাকশন অপশন দেখা যাচ্ছে। এখানে অন্যান্য ইমোজির মধ্যে আছে ডিজলাইক বা থাম্বডাউন ইমো। অর্থাৎ বুড়ো আঙুল নিচের দিকে দেয়া ইমোজিটায় প্রকাশ করা যাবে অপছন্দ। এব্যাপারে ফেসবুকের বক্তব্য হচ্ছে, ‘ম্যাসেঞ্জারকে আরও বেশি মজাদার এবং প্রাণবন্ত করতে আমরা… Continue reading »

ফেসবুক মেসেঞ্জারে এবার খেলুন মজার গেম!

দু’দশক আগে মোবাইল ফোনের সংজ্ঞাটা ছিল বর্তমানের থেকে অনেকটাই আলাদা। ফোন আর মেসেজ করাই ছিল এর আসল কাজ। আর সে যুগের ফোন বললেই প্রথমে চোখে ভেসে ওঠে নোকিয়া ৩৩১০ মডেলটি। যা নতুন মোড়কে বাজারে ফিরে এসেছে। তবে হ্যাঁ। ফোন আর মেসেজ ছাড়াও নীল রঙের সেই সাদা-কালো ছোট্ট স্ক্রিনের মোবাইলটিতে আরও একটি লোভনীয় বস্তু ছিল। রেডিও, মিউজিক, ক্যামেরা, ইন্টারনেটের অনুপস্থিতিতে গ্রাহকদের সেই যেন মন ভাল করে দিত। ঠিক ধরেছেন। স্নেক গেম। নোকিয়া ৩৩১০-র সঙ্গে ফিরল জনপ্রিয় সেই গেমও। তবে তার জন্য… Continue reading »

ফেসবুকে কেউ আপনাকে ‘আনফ্রেন্ড’ করলে যেভাবে জানতে পারবেন

বন্ধুত্ব তৈরির জনপ্রিয় মাধ্যম ফেসবুক । কিন্তু কখনও কখনও ফেসবুক-বন্ধুত্বও বিরক্তি, ভোগান্তির কারণ হয়। এরকম হলে অপছন্দের বন্ধুকে আনফ্রেন্ড করাটাই বুদ্ধিমানের কাজ। এরকমভাবে আপনিও ফেসবুকে কারও অপছন্দের তালিকায় পড়ে যেতে পারেন। সে ক্ষেত্রে আপনাকেও কেউ আনফ্রেন্ড করে দিতে পারে। ফেসবুক কিন্তু এক্ষেত্রে কোনও নোটিফিকেশন পাঠায় না। তা হলে অজস্র বন্ধুর মধ্যে কে আপনাকে হঠাৎ আনফ্রেন্ড করলো, তা জানার উপায় কী? উপায় অতি সহজ। এজন্য আপনাকে যা করতে হবে: ১. প্রথমেই গুগল ক্রোম ব্রাউজার খুলুন। ২. ক্রোমের ডান দিকের উপরের কোণের… Continue reading »

ফেসবুক ব্যবহারকারীর আত্মহত্যা ঠেকাবে ফেসবুক!

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ‘আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স’ বা ‘কৃত্রিম বুদ্ধিমত্তা’ ব্যবহার শুরু করেছে ফেসবুক ব্যবহারকারী কোনো ব্যক্তি আত্মহত্যার ঝুঁকিতে আছে কিনা তা চিহ্নিত করতে! ফেসবুক একটি বিশেষ ধরনের অ্যালগরিদম তৈরি করেছে যেটি ব্যবহারকারীর শেয়ার করা পোস্ট কোনো ইঙ্গিত বহন করে কিনা বা সেই ব্যক্তি আত্মহত্যার ঝুঁকিতে আছে কিনা সেই বিষয়গুলো চিহ্নিত করে সতর্ক সংকেত দেবে। এরপর ফেসবুকের মানবাধিকার সম্পর্কিত দল নিশ্চিত করবে আসলে পোস্টগুলো সতর্কমূলক কিনা বা সেই ব্যবহারকারীর কোনো সাহায্যের প্রয়োজন আছে কি না। আত্মহত্যা সম্পর্কিত ফেসবুকের যে হেল্পলাইন… Continue reading »