The Fast Bangladashi Free Net Published,Best Technology And SEO Learning Web.

May 2017Monthly Archives

কি ভাবে আমরা আমাদের রোজাকে পরিপুর্নতা দিবো তা নিয়ে কিছু কথা জেনে নিন।

শুরু হয়ে গেলী পবিত্র রমজান মাস।আর আমরা কি ভাবে রোজাকে পরিপূর্ণতা দিবো তা নিয়ে কথা হবে । কোন ব্যক্তি যদি রোজা রেখে নিচের ৬টি কাজ করে, তাহলে তার রোজা নিশ্চিত ভাবে উপোশের মতো হয়ে যাবে। অর্থ্যাৎ রোজাদার ব্যক্তিকে শুধু না খেয়ে থাকলেই হবে না, বরং সকল অনৈতিক বিষয়ে নিজেকে বিরত রাখতে হবে। রমাজান মাসে রোজাদার ব্যক্তিকে কোন ছয়টি জিনিস করা একেবারেই নিষিদ্ধ চলুন তা জেনে আসি। ১) দৃষ্টি সংযত রাখতে হবে। তাই বেগানা মেয়েদের দেখা থেকে চোখকে হেফাজত করুন। তা… Continue reading »

সার্চ ইঙ্গিন অপটিমাইজেশন নিয়ে দীর্ঘ দিন ধরে কাজ করছেন কিন্তু র‌্যাকিং বাড়ছে না? আমার এই পদ্ধতি ফলো করুন!!আসা করি কাজে দিবে!!

সবাই কে সালাম। আমি মেহেদী হাসান। সার্চ ইঙ্গিন অপটিমাইজেশন নিয়ে দীর্ঘ দিন ধরে কাজ করছি।আজ মন চাইলো খুব তাই লিখতে বসলাম চলুন শুরু করা যাক। এবার বুঝাই ব্যাকলিঙ্ক টা আসলে কি আর কাকে বলা হয়…? → উন্নত কুয়ালিটি ব্যাকলিঙ্ক কি ও কি ভাবে পাবেন? রিলেভেন্ট ব্যাকলিঙ্ক (Relevant Backlink): উপরে \”Technology News\” এর জায়গাই আপনার কি ওয়ার্ড দিন। আর নিচের সব গুলোও একই ভাবে পরিবর্তন করুন। এবার আপনার সব রিলেভেন্ত ব্লগ গুলো একটা এক্সেল ফাইলে লিস্ট হিসাবে সেভ করুন ও ঐ… Continue reading »

মুখের কালো দাগ দূর করবেন যেভাবে কিছু ঘরোয়া উপায় জেনে নিন কাজে লাগতে পারে

অজস্র দাগছোপের কারণে মুখ দেখানো দায়! চোখের নীচে, গালে, কপালে রয়েছে অপ্রত্যাশিত কালো দাগছোপ। এই দাগছোপ যেন পিছু ছাড়তে চায় না। কত কিছুর পরেও কোনও ফল পাননি? দাগছোপ মুক্ত মুখশ্রী কী আপনার স্বপ্ন? তবে জেনে নিন সহজ কয়েকটি ঘরোয়া উপায়, যা আপনার ত্বকের দাগছোপ দূর করে মুখশ্রীকে উজ্জ্বল করে তুলবে। → কালো দাগ তুলতে কার্যকরী হয় লেবু। ভিটামিন C সমৃদ্ধ লেবুর রস ত্বকের উজ্জ্বলতা বাড়ায় ও কালো দাগ দূর করে। দাগের উপর কিছুক্ষণ লেবুর রস ঘষতে থাকুন, শুকিয়ে এলে জল… Continue reading »

কিটনিতে পাথর ভয় না পেয়ে এক্ষুনি এগুলো করুন ভালো থাকতে পারবেন।

আজকের দিনে কিডনিতে পাথরের সমস্যা খুবই সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। অল্পবয়সিরাও এর প্রকোপের বাইরে নন। অনিয়মিত জীবন, জল কম খাওয়া, অতিরিক্ত নুন এবং আমিষ খাবার খাওয়া ইত্যাদি এর কারণ হিসাবে মনে করা হয়। মনে রাখবেন, কিডনি আমাদের শরীরকে পরিষ্কার করে। তাই প্রতি দিন যদি ঠিক মতো জল না পান করেন তবে ভবিষ্যতে এর সম্ভাবনা অনেকটাই বেড়ে যায়। বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায়, যাঁদের একবার কিডনিতে পাথর হয়, তাঁদের ফের হওয়ার সম্ভাবনাও থাকে। দেখে নিন কী কী করলে এই সমস্যা থেকে অনেকাংশে… Continue reading »

জেনে নিন অ্যান্টিবায়োটিকের কোর্স শেষ না করলে যা হতে পারে আপনার শরীরে

বর্তমান সময়ে রোগ বৃদ্ধির পাশাপাশি অ্যান্টিবায়োটিক খাওয়ার প্রবণতাও বৃদ্ধি পেয়েছে বহুগুণে। অ্যান্টিবায়োটিক কোর্সের একটি নির্দিষ্ট সময়সীমা থাকে যার মধ্যে কোর্স শেষ করতে হয়। কিন্তু আমরা অনেকেই ইচ্ছামত অ্যান্টিবায়োটিক ওষুধ খেয়ে থাকি। অর্থাৎ এর কোর্স শেষ করি না। কিন্তু এর পরিণাম যে কত ভয়াবহ তা আমরা জানি না। আসুন জেনে নেই অ্যান্টিবায়োটিক কোর্স সম্পূর্ণ না করলে কী কী হতে পারে শরীরে। ১। অ্যান্টিবায়োটিকের কোর্স শেষ করার অন্যতম প্রধান কারণ হল রোগের জীবাণুকে ধ্বংস করে দেওয়া। কোর্স শেষ করা না হলে রোগ… Continue reading »

আল কোরআন: রমজান মাসের বড়ত্বের গোপন রহস্য

মূল: খুররম মুরাদ অনুবাদ: মুহাম্মদ আবুল হুসাইন মাহে রমজানের বড়ত্ব ও গুরুত্বের গোপন রহস্য আমাদের জানতে হবে। এই পবিত্র মাসকে যথাযথ গুরুত্ব দিয়ে কাজে লাগিয়ে আমরা আমাদের জীবনকে আলোকিত করতে চাই, সমৃদ্ধ করতে চাই। কিন্ত এই মাস নিজে কতটা আলোককে, কতটা সমৃদ্ধিকে ধারণ করে আছে বা কী কারণে এই মাস এতটা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে তা জানতে না পারলে এর যথাযথ গুরুত্ব যেমন আমরা উপলব্ধি করতে পারব না, তেমনি এ থেকে যথাযথ ফায়দা লাভের উদ্দেশ্য সাধনেও আমরা একনিষ্ঠ, দৃঢ়সংকল্পবদ্ধ এবং স্থিরচিত্তও… Continue reading »

খাবার পর যে কাজগুলি ভুলেও করবেন না

আমার অনেকেই অজান্তে এমন কিছু কাজ করে ফলি যা শরীরের পক্ষে সামলানো কঠিন হয়ে দাঁড়ায়। যেমন ধরুন খাবার খাওয়ার পর অনেকেই সিগারেটে সুখ টান দিয়ে থাকেন। আবার কারও কারও খাবার পর পরই শুয়ে পরার অভ্যাস রয়েছে। খাওয়ার পর অনেকে ফল বা কফিও খেয়ে থাকেন। এই সব অভ্যাস আদৌ শরীরের পক্ষে ভাল কিনা তা কি কারও জানা আছে! পরিসংখ্যান বলছে, প্রায় ৫০-৬০ শতাংশ ক্ষেত্রে না জেনেই অনেকে এমন অভ্যাসের দাস হয়ে যায়। কারণ তাদের মনে হয় খাবার পর এই কাজগুলি করলে… Continue reading »

আজ আপনাদের জন্য তৈরী করে দেখাব, কিভাবে ব্লেডের সাহায্যে ভিনেগারে মানে নন-কনসেনট্রেড সালফিউরিক এসিডে পানি দিয়ে বানাবেন একটি পাওয়ারফুল মোবাইল চার্জার.By BDMoU

সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আমার আজকের টিউন শুরু করছি.. তো চলুন কাজে লেগে পড়ি কি বিশ্বাস হচ্ছে না??? এই টিউনটি দেখুন। আশা করি আপনারা যারা প্রযুক্তিপ্রেমি তাদের ব্যাস্ত জীবনে একটু হলেও কাজে দিবে এই ট্রিক্সটি। আসুন শুরু করা যাক।।। যা যা লাগবে: 1.ব্লেড 2.ম্যাচের কাঠি/ কাঠের স্টিক 3.OTG/USB ক্যাবল 4.ভিনেগার মামে নন-কনসেনট্রেড সালফিউরিক এসিড। নিচের ছবির মত- তৈরী হয়ে গেল ছোট্ট অসাধারন একটি পাওয়ারফুল মোবাইল চার্জার। সহজ ব্যাপার ওকে.. ভিডিওটি দেখতে- সবাই ভালো থাকবেন আর আমার জন্য দুয়া করবেন।।

প্রেমিকার রাগ ভাঙ্গাতে, কি করা চাই প্রেমিকের?

প্রেমের হাটে প্রায়শই হরতাল পড়ে যায়! আপনার মনে মানুষটি রাগ করেছে? খুব খারাপ লাগছে এবং বিরক্তি ও? আপনি চাচ্ছেন রাগ ভাঙ্গাতে কিন্তু পারছেন না। আর তা যদি হয় আপনার প্রেমিকা, মেয়ে মানুষ তবে তো আর কথাই নেই। মেয়েরা খুব নাজুক মনোভাবের হয় তাই বলে তাদের কে হেলাফেলার নজরে নিয়েন না। ‘মেয়ে মানুষ যেমনতর কঠিন ভাবে জানে বাসতে ভাল ঠিক তেমনি কষ্ট পেলে নরক নামিয়ে আনে’ তাই এদের থেকে সাবধান। মেয়েদের রাগানো বা কষ্ট দিয়ে কাঁদালে যে ক্ষতি আপনারই তাও খুব… Continue reading »

চুল আর পড়বে না জেনে রাখুন কিছু ঘরোয়া উপায়।

চুল কেন পড়ে যাচ্ছে এই দুশ্চিন্তায়ই অনেকের চুল পড়ে যায়! চুল পড়া খুব সাধারণ একটি সমস্যা। কিন্তু এই সাধারণ সমস্যাটিই বড় আকার ধারণ করতে পারে যদি সঠিক উপায়ে চুলের যত্ন না নেয়া হয়। কারণ নতুন চুল গজানোর অনুপাতে চুল পড়ার পরিমাণ যদি বেশি হয়ে যায় তবে চুল দিনে দিনে পাতলা হতে শুরু করে। তাই চলুন জেনে নেই কী করলে চুল আর পড়বে না। সপ্তাহে অন্তত দুইদিন মেহদি পাতা এবং তার সঙ্গে ৪/৫টি লাল রক্ত জবা বেঁটে নিন। এবার এটি মাথায়… Continue reading »

উচ্চ রক্তচাপ কমাতে ব্যায়াম | লাইফস্টাইল….

উচ্চ রক্তচাপ আমেরিকার মত দেশে তিন জনে একজনের হলেও আমাদের দেশেও কম নয়। সঠিক পরিসংখ্যাণ নেই তবে উচ্চ রক্তচাপের রোগী যে কত তা গুণে শেষ করা কঠিন। উচ্চরক্তচাপ হলে বাড়ে হৃদরোগ ও স্ট্রোকের ঝুঁকি। ব্যায়াম এবং স্বাস্থ্যকর আহার হলো উচ্চ রক্তচাপ প্রতিরোধের গুরুত্বপূর্ণ উপায়। উচ্চ রক্তচাপ থাকলেও ব্যায়াম করলে উচ্চ রক্তচাপের ওষুধের কার্যকারিতা অনেক বেড়ে যায়। উপভোগ্য হোক ব্যায়াম যে সব ব্যায়ামে মজা লাগে সেসব ব্যায়াম সপ্তাহের প্রায় প্রতিদিন ৩০ মিনিট করে করলে ভালো হয়। দৈনন্দিন গৃহকর্ম, বাগান করা, জানালা… Continue reading »

নিঃসন্দেহে বছরের শ্রেষ্ঠ মাস রমজান

“রমজ” শব্দ থেকে এসেছে “রমজান।” “রমজ”-এর অর্থ জ্বালিয়ে দেয়া, দগ্ধ করা। রোজা মনের কলুষ-কালিমা পুড়িয়ে নষ্ট করে দিয়ে মনকে নির্মল ও পবিত্র করে।পাপরাশিকে দগ্ধ করে মানুষকে করে তোলে পুণ্যবান। আগামী ২৭ মে শনিবার সন্ধ্যায় চলতি বছরের পবিত্র মাহে রমজান মাসের চাঁদ দেখা যেতে পারে। সে অনুযায়ী শনিবার রাতে সেহরি খাওয়ার মাধ্যমে রোববার পবিত্র রমজান শুরু হবে সৌদি আরবে। সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যর দেশগুলোতে শুরুর পরদিন থেকে বাংলাদেশে রোজা শুরু হয়। সে ক্ষেত্রে ২৮ মে থেকে বাংলাদেশে পবিত্র মাসটি পালিত হতে পারে।… Continue reading »

ঘুম থেকে উঠে এই কাজগুলো করবেন না!

সকালে ঘুম থেকে ওঠার অভ্যাস আছে? যদি থাকে তাহলে ভালো। তবে আজকাল অনেকেই দেড়িতে ঘুম থেকে উঠেন। আর ছুটির দিনে তো কথাই নেই। তবে ঘুম থেকে উঠেই এমন কিছু করবেন না, যাতে আপনার শরীরের ক্ষতি করে। কী সেই বিষয়গুলো? জেনে নিন এখানে- ১) অনেকেই রয়েছেন যারা অ্যালার্ম বাজার সাথে সাথেই হুড়মুড় করে বিছানা থেকে নেমে পড়েন। সাবধান! ভুলেও কখন এমনটা করবেন না। এই সময় আপনার শরীরের সমস্ত স্নায়ুতন্ত্র বিশ্রামে থাকে। দীর্ঘক্ষণ সক্রিয় থাকে না আপনার অঙ্গ-প্রত্যঙ্গও। তাই তাড়াহুড়ো করে এমন… Continue reading »

এই সূরা একবার পাঠ করলে দশবার কোরআন খতম করার নেকী হয় এবং সব গুনাহ মাফ হয় !

এলার্জি সমস্যা প্রতিকার করবেন কিভাবে ঘরোয়া উপায় জেনে নিন

অনেকের ধারণা চর্মরোগ মানেই এলার্জি। অথচ হাজারো চর্মরোগের মধ্যে এলার্জি হচ্ছে শুধু এক ধরনের রোগ। এলার্জি শব্দটি সকলের কাছে অতি পরিচিত হওয়া সত্ত্বেও এ নিয়ে ভুল ধারণার শেষ নেই। কখনো কখনো আমাদের শরীরে সাধারণত ক্ষতিকর নয় এমন অনেক ধরনের বস্তুকেও ক্ষতিকর ভেবে প্রতিরোধের চেষ্টা করি। সাধারণত ক্ষতিকর নয় এমন সব বস্তুর প্রতি শরীরের এ অস্বাভাবিক প্রতিক্রিয়াকে এলার্জি বলা হয়। এলার্জি হলে হঠাৎ শরীরে বিভিন্ন ধরনের দানা উঠা শুরু হয় বা ত্বক লাল চাকা চাকা হয়ে ফুলে যায় এবং সেই সাথে… Continue reading »

আপনার স্মার্টফোনেও হানা দিতে পারে র‍্যানসমওয়্যার ভাইরাস!

মোবাইল ভাইরাসটির চরিত্র হবে হুবহু কম্পিউটার ভাইরাসটির মতোই৷ আক্রান্ত মোবাইলটিকে লক করে দেবে ওই ভাইরাস৷ তারপর ২০০ বা ৩০০ ডলারের র‍্যানসম দাবি করা হবে৷ ওই বিশেষজ্ঞ আরও জানিয়েছেন, এমন একটি র‍্যানসমওয়্যার হচ্ছে সিম্পললকার৷ ২০১৪ সালে প্রথম এই র‍্যানসমওয়্যার ভাইরাসের দেখা মেলে৷ যদিও আইফোনে র‍্যানসমওয়্যার হামলার ঘটনা আজ পর্যন্ত ঘটেনি৷ উল্লেখ্য, বিশ্বজুড়ে র‍্যানসমওয়্যার হানায় কয়েক লক্ষেরও বেশি কম্পিউটার আক্রান্ত হলেও এটাই শেষ নয়, বরং আরও মারাত্মক ও বড় আকারের সাইবার হামলা ঘটতে চলেছে বলে সতর্ক করে দিলেন বিশেষজ্ঞরা৷ একটি আন্তর্জাতিক সাইবার… Continue reading »

ওয়েবসাইট করবেন বা ওয়েবের কাজ শিখবেন? জানেন কি বেসিক বিষয়গুলো?

অনেকেই আমরা বিভিন্ন কারনে ওয়েবসাইট করে থাকি। অনেকের তার নিজ প্রতিষ্ঠানের জন্য ওয়েবসাইট চাই, অনেকের নিজেকে ব্র্যান্ডিং করার জন্য, অনেকের আবার অনলাইন থেকে স্থায়ী উপার্জনের জন্য। তো যে জন্যই ওয়েবসাইট করা হয়ে থাকুক না কেন ওয়েবসাইট করতে গেলে প্রথমেই যে সমস্যাটি এই সেক্টরে নতুনদের মধ্যে হয়ে থাকে সেটি হচ্ছে- ওয়েবসাইট করতে কি কি প্রয়োজন হয়, কোনটার কি কাজ, ওয়েবসাইট তৈরির পর সেটা কিভাবে নিয়ন্ত্রণ করা হবে এই বিষয়ে না জানা অথবা ভুল ধারনা পোষণ করা। সঠিকভাবে একটি ওয়েবসাইটের বেসিক কলাকৌশল… Continue reading »

একটি মাত্র শরবত কমাবে ‍আপনার ‍উচ্চ রক্তচাপ জেনে নিন বিস্তারিত

সুত্রঃ -ইন্ডিয়া টুডে।