Learn & Share Everything About of Technology.!

February 2018Monthly Archives

ভালবাসা দিবস সম্পর্কে সৌদি আরবের সর্বোচ্চ ওলামা পরিষদের ফতোয়া

  তাওহীদুল ইসলাম: ফতোওয়াটি সর্বোচ্চ ওলামা পরিষদে বিশ্লেষণের পর এই মর্মে সিদ্ধান্ত গৃহিত হয়েছে যে, কুরআন সুন্নাহর স্পষ্ট প্রমাণাদি দ্বারা এ কথা অকাট্যভাবে প্রমাণিত যে, ইসলামে ঈদ বা উৎসবের দিন মাত্র দু’টি। সালাফে সালেহীনগণও এ বিষয়ে একমত হয়েছেন। ইসলামে স্বীকৃত ঈদ দুটির একটি হল ঈদুল ফিতর,অপরটি হল ঈদুল আজহা বা কুরবানির ঈদ। উল্লিখিত ঈদ দু’টি ব্যতীত যত ঈদ বা উৎসব আছে, হোক না তা কোন ব্যক্তির সাথে সম্পৃক্ত, বা কোন গোষ্ঠীর সাথে সম্পৃক্ত, বা কোন ঘটনার সাথে সম্পৃক্ত,তা বিদআত। মুসলমানদের তা পালন করা বা পালন করতে বলা বৈধ নয় এবং এ উপলক্ষে আনন্দ প্রকাশ করা… Continue reading »

আমাদের রিজিকদাতা একমাত্র মহান আল্লাহ তায়ালাই।

“সৃষ্টির সূচনা থেকে কিয়ামাত পর্যন্ত যতো প্রকারের যতো মাখলুক আল্লাহ সৃষ্টি করবেন তাদের প্রত্যেকের সঠিক চাহিদা ও প্রয়োজন অনুসারে খাদ্যের সব সরঞ্জাম হিসাব করে তিনি পৃথিবীর বুকে রেখে দিয়েছেন। স্থলভাগে ও পানিতে অসংখ্য প্রকারের উদ্ভিদ রয়েছে। যাদের প্রতিটি শ্রেণীর খাদ্য সংক্রান্ত প্রয়োজন অন্য সব শ্রেণী থেকে ভিন্ন। আল্লাহ বায়ুমণ্ডল স্থল ও পানিতে অসংখ্য প্রজাতির জীব-জন্তু সৃষ্টি করেছেন এবং প্রতিটি প্রজাতির স্বতন্ত্র ধরণের খাদ্য প্রয়োজন। তাছাড়া এইসব প্রজাতি থেকে সম্পূর্ণ ভিন্ন ধরণের সৃষ্টি মানুষ। মানুষের খাদ্যের প্রয়োজন শুধু দেহের লালন ও… Continue reading »

পান খাওয়া কতটা স্বাস্থ্যকর জেনে নিন এক্ষুনি……

চিকিৎসা শাস্ত্রে পান পাতাকে কাজে লাগিয়ে একাধিক রোগের উপশম করা যায়। পান পাতায় উপস্থিত একাধিক উপাদান নানারকম রোগের প্রকোপ হ্রাসে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। প্রথমদিকে কেবল মাত্র মুখের বদ গন্ধ দূর করতে পান পাতাকে কাজে লাগানো হত। তারপর থেকে যত দিন গেছে তত পান পাতার ব্যবহার বেড়েছে। এক সময়ে গিয়ে তো আয়ুর্বেদ শাস্ত্রেও পান পাতাকে কাজে লাগিয়ে নানা রোগের চিকিৎসা শুরু হয়। সেই থেকে শুরু হয় পান পাতা নিয়ে নানা গবেষণা। এখনও নানা শারীরিক সমস্যায় এই পাতাকে কাজে লাগিয়ে… Continue reading »

জেনে নিন ইসলামে অবৈধ শারীরিক সম্পর্কের শাস্তি কি জানেন?

আল্লাহ তায়ালা বলেন, “তোমরা ব্যভিচারের নিকটবর্তী হয়ো না। এটা অশ্লীল কাজ এবং নিকৃষ্ট আচরণ”। (সূরা বনী ইসরাঈল -৩২) “আর যারা আল্লাহ ব্যতীত অপর কোন ইলাহের ইবাদত করে না, আল্লাহর নিষিদ্ধকৃত প্রাণী যথার্থ কারণ ব্যতীত হত্যা করে না এবং ব্যভিচার করে না। আর যে ব্যক্তি এসব কাজ করে, সে শাস্তি ভোগ করবে। কিয়ামতের দিন তার শাস্তি দ্বিগুণ করা হবে এবং সেখানে সে হীন অবস্থায় চিরস্থায়ী হবে। তবে তারা নয়- যারা তাওবা করে এবং সৎ কাজ করে, আল্লাহ তাদের মন্দ কাজগুলো ভাল… Continue reading »

কমসামে সস্তার ল্যাপটপ আনলো মাইক্রোসফট…।

গতবছর মাইক্রোসফট তাদের সারফেস ল্যাপটপ বাজারে আনে। শুরুতে সারফেস বুক টু এবং সারফেস এই দুই মডেলের ল্যাপটপ বাজারে আসে। এবার এই মডেল দুইটির কম দামি ভার্সন বাজারে আনলো। সস্তার সারফেস ল্যাপটপ দুইটির কনফিগারেশন লোএন্ডের। এজন্য এগুলোর দামও হাতের নাগালে। বর্তমানে ল্যাপটপ দুইটি যুক্তরাষ্ট্রসহ বেশ কিছু দেশে পাওয়া যাচ্ছে। মাইক্রোসফটের সারফেস ল্যাপটপ ২০১৭ সালের মে মাসে বাজারে আসে। উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম সম্বলিত ল্যাপটপটির মূল্য ছিল ৯৯৯ ডলার। এখন এই মডেলটির চিপার ভার্সনের দাম মাত্র ৭৯৯ ডলার। সস্তার ভার্সনে আছে ইনটেল… Continue reading »