Home / Facebook Tips & Tricks / ফেসবুক মেসেঞ্জারে অজানা ফাঁদ! ডুকে গেছে ম্যালওয়ার

, 27 August, 2017 →( 11 months ago )

Posted Under: Facebook Tips & Tricks, 159 Views

TipsRain.Com সাইটে আপনাদের সাবাই কে সাগ্বতম।আপনারা সবাই কেমন আছেন , আশা করি ভাল আছেন এবং আগামিতে যেন সব সময় ভালো থাকেন তাই TipSRain.Com এর পক্ষ থেকে এই কামনা রইলো। TipsRain.Com ফেসবুক মেসেঞ্জারে ম্যালওয়্যার আক্রমণ বেড়েছে। সাইবার সিকিউরিটি সংস্থা ক্যাসপারিস্কি ল্যাবের দাবি, ফেসবুক মেসেঞ্জারে ঘুরে বেড়াচ্ছে নানা বিপজ্জনক অ্যাডওয়্যার এবং ম্যালওয়্যার লিঙ্ক। ক্লিক করলেই খুলে যাচ্ছে বিজ্ঞাপনের সাইট। সে সব সাইট থেকে অর্থ কামাচ্ছে সাইবার অপরাধীরা।

অপরিচিত ব্যক্তি থেকে নয়, একেবারে কাছের বন্ধুর নাম করেই আসতে পারে এমন মেসেজ। যেমন ‘ডেভিড ভিডিও” নামে ঘোরাফেরা করছে একটি মেসেজ। সেখানে ক্লিক করলে একটি বিট.লি লিঙ্ক ফরোয়ার্ড হয়ে গুগল ডক পেজ খুলছে। সেখানে ওই ফেসবুক ফ্রেন্ডের ছবিসুদ্ধ একটি ভিডিও রয়েছে।

এই ভিডিও ক্লিক করলেই বেশ কিছু অযাচিত ওয়েবসাইট খুলে যাচ্ছে। ক্যাসপারিস্কি ল্যাবের সিনিয়র সিকিউরিটি গবেষক ডেভিড জেকবি বলেন, ‘এই সব ওয়েবসাইট খুলে যাওয়া মানেই কুকিজ ঢুকে যাচ্ছে ব্রাউজারে, যার ফলে ইন্টারনেটে আপনার অ্যাকটিভিটি নজরে রাখছে তারা।’

বিশেষজ্ঞদের মতে, এ ধরনের মেসেজ আপনার ভুয়ো ফেসবুক বন্ধুর হাত ধরে আসছে। যার ফলে ক্লিক করার সম্ভবনাও বেশি থাকে। সে ক্ষেত্রে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হওয়ারও আশঙ্কা থাকছে। সবাইকে ধন্যবাদ,সবাই ভালো থাকবেন আর আমার জন্য দোয়া করবেন, যাতে আরও সুন্দর সুন্দর টিউন উপহার দিতে পারি। TipSRain.Com এর সাথেই থাকবেন। খোদা হাফেজ।

About Author (160)
Mehadi Hasan

Administrator

নিজেকে নিয়ে বলার মতো তেমন কিছুই নাই তবে প্রযুক্তি কে আমার ভালো লাগে তাই নিজেকে সবার মাঝে বিলিয়ে দেয়া।

Leave a Reply