Learn & Share Everything About of Technology.!

ফেসবুকে চলছে পরীক্ষামূলকভাবে ডিজলাইক বাটন…..

BDMoU.xyZ

অবশেষ ডিজলাইক বাটন এনেছে ফেসবুক। তবে সেটা নিউজফিডের ইমোজি হিসেবে নয়, এসেছে ফেসবুক ম্যাসেঞ্জারে। পরীক্ষা-নিরীক্ষার পরে শীঘ্রই তা সব ফেসবুক ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করা হবে বলে ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে মর্মে প্রযুক্তি সংবাদমাধ্যম টেকক্রাঞ্চ সংবাদ প্রকাশ করেছে।

প্রকাশিত সংবাদ অনুযায়ী, ফেসবুক ম্যাসেঞ্জারে এখন রিঅ্যাকশন অপশন দেখা যাচ্ছে। এখানে অন্যান্য ইমোজির মধ্যে আছে ডিজলাইক বা থাম্বডাউন ইমো। অর্থাৎ বুড়ো আঙুল নিচের দিকে দেয়া ইমোজিটায় প্রকাশ করা যাবে অপছন্দ।

এব্যাপারে ফেসবুকের বক্তব্য হচ্ছে, ‘ম্যাসেঞ্জারকে আরও বেশি মজাদার এবং প্রাণবন্ত করতে আমরা সব সময়ই নতুন নতুন পরীক্ষা-নিরীক্ষা করি। এর অংশ হিসেবেই কয়েকজন ব্যবহারকারীর জন্য নতুন এই ইমোজি রিঅ্যাকশন চালু করেছি। অর্থাৎ সবাই এটা আপাতত ব্যবহার করতে পারছে না।’

ঊহুবার ডিজলাইক বাটনের দাবির পরও ডিজলাইক বাটন চালু করেনি ফেসবুক। কারণ সামাজিক যোগাযোগের এই জায়ান্ট নিউজফিডে ব্যাপক নেতিবাচকতা চায় না। তবে ম্যাসেঞ্জারে থাম্বডাউন দেয়াকে ডিজলাইক বাটন বলতে নারাজ ফেসবুক। বরং এই ইমোজি ‘না’ সূচক মনোভাব প্রকাশের জন্য বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

BDMoU.xyZ
Mehadi Hasan

About Mehadi Hasan

নিজেকে নিয়ে বলার মতো তেমন কিছুই নাই তবে প্রযুক্তি কে আমার ভালো লাগে তাই নিজেকে সবার মাঝে বিলিয়ে দেয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *