Home / LifeStyle / এই ফাল্গুনে চুল ও ত্বকের যত্ন নিন এবার নিজেই

, 25 February, 2017 →( 1 year ago )

Posted Under: LifeStyle, 90 Views

BDMoU.xyZ

শীত গিয়ে এসেছে বসন্ত। চলছে ফাল্গুন মাস। এ সময়ে প্রকৃতিতে থাকে অতিরিক্ত ধুলোময়লা। বাতাসে আদ্রতাও থাকে কম। প্রকৃতির সাথে সাথে মানুষের ত্বক, চুলও রুক্ষ হয়ে যায়। তাই এই রুক্ষতা থেকে বাঁচতে ত্বক ও চুলের চাই বিশেষ যত্ন। কর্মব্যস্ত জীবনে ত্বকের যত্ন নিতে যাদের পার্লারে যাওয়ার একদম সময় নেই, তারা ঘরে বসে নিজেই নিতে পারেন নিজের ত্বকের যত্ন।

BDMoU.xyZ

ফাল্গুনে ত্বক ও চুল ভালো রাখার প্রথম শর্ত পরিস্কার রাখা। এরপর কিছু ঘরোয়া পদ্ধতি ব্যবহার করে ত্বক ও চুলে আনা যায় সজীবতা ও প্রাণ। এজন্য নিচে ত্বক ও চুল পরিচর্যার দু’টি টিপস দেওয়া হলো-

* রোদে পোড়া ত্বকের ফর্সা ভাব ফিরিয়ে আনতে কাচা দুধের সাথে চন্দন পাউডার, শসার রস, লেবুর রস ও বেসন এক সাথে মিশিয়ে প্যাক বানিয়ে মুখ, গলা ও ঘাড়ে লাগিয়ে ১৫-২০মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। এরপর দিন গ্লিসারিন। দেখুন ত্বক কেমন উজ্জ্বল হয়ে উঠেছে। তবে ফের রোদে বাইরে যাওয়ার আগে গ্লিসারিন ধুয়ে ভালো সানস্ক্রিন ব্যবহার করতে ভুল করবেন না।

* চুলের রুক্ষতা থেকে বাঁচতে একটা ডিম, এক চামচ সরিষার তেল, দুই চামচ লেবুর রস একসাথে মিশিয়ে চুলে দিয়ে ৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এবার এক মগ পানিতে দুই চামচ লেবুর রস দিয়ে চুলে ঢেলে দিন, এবার আর না ধুয়ে চুল শুকিয়ে ফেলুন। দেখবেন চুল কেমন চক চক করছে। এই প্যাকটি সপ্তাহে অন্তত এক দিন ব্যবহার করুন।

সুত্রঃ-বিডি-প্রতিদিন

About Author (160)
Mehadi Hasan

Administrator

নিজেকে নিয়ে বলার মতো তেমন কিছুই নাই তবে প্রযুক্তি কে আমার ভালো লাগে তাই নিজেকে সবার মাঝে বিলিয়ে দেয়া।

Leave a Reply