Home / PC Programming / কম্পিউটারের হার্ডওয়্যার, সফ্টওয়ার ও অফিস এপ্লিকেশন সম্পর্কিত সমস্যার সমাধান ১ম পর্ব

, 15 October, 2016 →( 2 years ago )

Posted Under: PC Programming, 118 Views

কম্পিউটারের হার্ডওয়্যার, সফ্টওয়ার ও অফিস এপ্লিকেশন সম্পর্কিত সমস্যার সমাধান কয়েক পর্বের ১ম পর্ব দেখুন বাকি পর্ব আমি খুব শিঘ্রই শেয়ার করবো।আমাকে এই ব্যাপারে সাহায্য করছে আমার শ্রদ্ধেয় বড় ভাই আজিজুর রহমান। আশা করি সাথেই থাকবেন।

BdMou.xYz

১. পিসি বারবার হ্যাং করছে নিয়ে নিন সমাধান. সমস্যার ধরণ: হার্ডডিস্ক, সিডি রম, RAM
আমাদের সমাধান: বিনা কারণেই যদি পিসি হ্যাং করে বা রিস্টার্ট হয় তখন খেয়াল করবেন র‌্যাম স্লটে ঠিকমতো বসানো আছে কিনা। এরপর যদি একাধিক র‌্যাম ব্যবহার করে থাকেন তাহলে খেয়াল করুন সবগুলোই একই বাসস্পিডবিশিষ্ট কিনা। সিস্টেম স্ট্যাবিলিটির জন্য একই বাসস্পিডবিশিষ্ট র‌্যাম ব্যবহার করা খুবই জরুরি। এছাড়া ভাইরাসের কারণেও এমনটা হতে পারে।

২. অপারেটিং সিস্টেম লোডিং টাইম. সমস্যার ধরণ: অপারেটিং সিস্টেম
আমাদের সমাধান: সম্ভবত আপনার কম্পিউটার ভাইরাস আক্রান্ত। আপনি কোন ভালো অ্যান্টিভাইরাস ব্যবহার করে দেখতে পারেন।যদি ঠিক না হয় তবে কমেন্ট করে জানাতে পারেন সেক্ষেত্রে আমরা দেখার চেষ্টা করব।
৩. কম্পিউটারের কেসিং খুলতে সাহায্য চাই সমস্যার ধরণ: অন্যান্য হার্ডওয়্যার

আমাদের সমাধান: কম্পিউটারের কেসিং খোলার কাজটি খুব সহজ। একটু ভালো করে খেয়াল করলেই আপনি এটি করতে পারবেন। সাধারণত কেসিং-এর পেছনে এটি খোলার ২+২=৪টি স্ক্রু থাকে। কেসিং খোলার আগের পাওয়ার সাপ্লাই অফ করুন। মাদারবোর্ডের পেছন থেকে সব প্লাগ খুলে ফেলুন।
সামনে থেকে কেসিংটাকে দেখলে এর বামপাশের অংশটি খুলতে হয়। এর পেছনে স্ক্রু দুটি খুলতে ভালো চারকোণা স্ক্রু ড্রাইভার লাগবে আপনার। খোলা স্ক্রু সযত্নে রাখুন।স্ক্রু খোলা হয়ে গেলে কেসিং-এর পাশ থেকে কভারটি আলাদা করে নিন। সাধারণত কভারটি পেছনদিকে কিছুটা স্লাইড করে খুলতে হয়।

সবাইকে ধন্যবাদ,সবাই ভালো থাকবেন আর আমার জন্য দোয়া করবেন, যাতে আরও সুন্দর সুন্দর টিউন উপহার দিতে পারি। TipSRain.Com এর সাথেই থাকবেন। খোদা হাফেজ।
About Author (160)
Mehadi Hasan

Administrator

নিজেকে নিয়ে বলার মতো তেমন কিছুই নাই তবে প্রযুক্তি কে আমার ভালো লাগে তাই নিজেকে সবার মাঝে বিলিয়ে দেয়া।

Leave a Reply