Learn & Share Everything About of Technology.!

বন্ধ হচ্ছে ইয়াহু, নাম পরিবর্তন হয়ে আসছে আলটাবা

BdMou.xYz

মালিকানা পরিবর্তনের কারণে নাম বদলে যাচ্ছে বিশ্বের বৃহৎ টেক জায়ান্ট ইয়াহু ইনকরপোরেশনের। এর নতুন নাম হতে যাচ্ছে ‘আলটাবা ইনকরপোরেশন’। সোমবার ইয়াহুর পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

ইয়াহু জানিয়েছে, ভেরাইজন কমিউনিকেশন ইনকরপোরেশনের কাছে বিক্রি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর প্রতিষ্ঠানটি নতুন নামে পরিচিত হবে। মালিকানা হস্তান্তরের পর ইয়াহুর বর্তমান প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মারিশা মায়ের এবং আরও পাঁচ পরিচালক পরিচালনা বোর্ড থেকে পদত্যাগ করবেন। তারা চলে যাওয়ার পর বাকি পরিচালকরা আলটাবাকে পরিচালনা করবেন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ইয়াহুর পক্ষ থেকে সোমবার যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে একটি রেগুলেটরি ফাইল জমা দেওয়া হয়।

এতে ইয়াহুর নাম পরিবর্তন করে আলটাবা ইনকরপোরেশন রাখার কথা বলা হয়। এছাড়া সোমবার থেকে প্রতিষ্ঠানটির পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন এরিক ব্রান্ড।

প্রসঙ্গত, গত বছরের জুলাই মাসে ৪৮৩ কোটি ডলারের বিনিময়ে ভেরাইজনের কাছে ডিজিটাল বিজ্ঞাপন, ই-মেইল এবং মিডিয়া সম্পদসহ মূল ইন্টারনেট ব্যবসা বিক্রি করে দিতে সম্মত হয় ইয়াহু। তবে ওই বছরই ইয়াহু দুটি বড় ধরনের হ্যাকিংয়ের শিকার হওয়ায় ভেরাইজন বিনিময় মূল্যে বড় ধরনের ছাড় দাবি করে।

ওই হ্যাকিংয়ের একটি ঘটনায় ৫০ কোটি গ্রাহকের অ্যাকাউন্ট এবং আরেকটি ঘটনায় একশ’ কোটিরও বেশি গ্রাহকের অ্যাকাউন্টের তথ্য ফাঁস হয়ে যায়।

Mehadi Hasan

About Mehadi Hasan

নিজেকে নিয়ে বলার মতো তেমন কিছুই নাই তবে প্রযুক্তি কে আমার ভালো লাগে তাই নিজেকে সবার মাঝে বিলিয়ে দেয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *