The Fast Bangladashi Free Net Published,Best Technology And SEO Learning Web.

দীর্ঘ প্রতিক্ষার পর আগামিকাল উদ্ধোধন হতে যাচ্ছে ডট বাংলা (.bangla) ডোমেইন

BdMou.xYz

দীর্ঘ প্রতীক্ষিত পর উন্মুক্ত হতে যাচ্ছে ডট বাংলা ডোমেইন। আগামীকাল শনিবার (৩১ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করবেন। উদ্বোধনের পর জনগণের জন্য উন্মুক্ত করে দেয়া হবে এ ডট বাংলা ডোমেইন।

সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল দুপুরে তার সরকারি বাসভবন গণভবনে এক অনুষ্ঠানে ডট বাংলা ডোমেইনের উদ্বোধন করবেন। ডোমেইন উদ্বোধনের পর এটি জনগণের মধ্যে বিতরণ করা হবে।

দীর্ঘ প্রক্রিয়ার পর গত ৪ অক্টোবর বাংলাদেশের কাছে আনুষ্ঠানিকভাবে বরাদ্দ দেয়ার পর গ্রাহকদের মাঝে ডট বাংলা ডোমেইন বিতরণ শুরুর সকল প্রস্তুতি সম্পন্ন করে বিটিসিএল। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছিলেন, ডট বাংলা ডোমেইনের অধিকার পাওয়ার পর বিজয়ের মাসে জনগণের জন্য উন্মুক্ত করতে চান।

বিটিসিএল সূত্রে জানা যায়, উদ্বোধনের পর বিটিসিএল ডোমেইনের জন্য দরখাস্ত আহ্বান করবে। আগ্রহী গ্রাহকেরা অনলাইনের মাধ্যমে ডট বাংলার জন্য সকল প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন। রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল কোম্পানি টেলিটক রেজিস্ট্রেশন ফি গ্রহণ করবে।

এর আগে আইসিএএনএন ডট বিডি অথবা বিডি হিসেবে বাংলাদেশের জন্য অপর একটি ডোমেইন বরাদ্দ দেয়। এখন থেকে বাংলা বাংলাদেশের নিজস্ব ইউনিকোড ডোমেইন লেভেল। বাংলা ওয়েব সাইটের জন্য এটা দ্বিতীয় শীর্ষ পযার্য়ের কান্ট্রি ডোমেইন (টিএলডি)।

আরএস/এমএস

Mehadi Hasan

About Mehadi Hasan

নিজেকে নিয়ে বলার মতো তেমন কিছুই নাই তবে প্রযুক্তি কে আমার ভালো লাগে তাই নিজেকে সবার মাঝে বিলিয়ে দেয়া।

Leave a Reply