About 4 weeks ago 42 Views

Verified User
*
পরিশ্রম সাফল্যের চাবিকাঠি
Home » Android Tips » মোবাইলের লক ভুলে গেছেন । দেখে নিন কি করতে হবে আপনাকে
 আসসালামু আলাইকুম।   

সবাইকে tipsrain তে স্বাগতম ।আশা করি আপনারা সবাই ভালোই আছেন ! আমিও আল্লাহর রহমতে ভালো আছি । আজ আমি আপনাদের সামনে কি বিষয় নিয়ে পোস্ট করতে যাচ্ছি তা আপনারা টাইটেল দেখেই হয়তো বুঝে গেছেন ।

আজকের বিষয় এখন তো সবকিছুতেই পাসওয়ার্ডের ব্যবহার। সেই সঙ্গে আছে প্যাটার্ন লক, আই লক, ফিঙ্গারপ্রিন্ট ইত্যাদি বহুবিধ নিরাপত্তার ব্যবস্থা। তাই এতসব পাসওয়ার্ড কিংবা প্যটার্ন লক ভুলে যাওয়াটা অস্বাভাবিক কিছু নয়।কিন্তু কি করবেন তখন ? আপনার ফোনটাই বা খুলবেন কীভাবে ? পাসওয়ার্ড বা প্যাটার্ন অ্যানলক করতে যা যা করতে হবে

প্রথমে আপনার স্মার্টফোনটির সুইচ অফ করুন এরপর ফোনের ভলিউম বাটন, পাওয়ার বাটন এবং হোমস্ক্রিন বাটন একসঙ্গে প্রেস করুন (একেক সেটে একেক রকম। সবগুলো বাটন চেপে যাচাই করবেন)।  এবার wipe data/factory reset বাটন প্রেস করুন। এবং yes প্রেস করুন। তবে মনে রাখবেন, এই অপশন সিলেক্ট করা মাত্র আপনার ফোন মেমরির সমস্ত ডাটা, মোবাইল নম্বর ইত্যাদি ডিলিট হয়ে যাবে। এরপর আপনার ফোনটি নিজে থেকেই রিস্টার্ট হয়ে যাবে। এবার আপনি নিজের ইচ্ছেমতো ফোন আনলক করতে পারবেন। এবার নিজের ইচ্ছে মতো প্যাটার্ন লক দিয়ে ফোনকে সুরক্ষিত রাখুন। ইনশাহ আল্লাহ উপরের Step গুলো ভালো ভাবে ফলো করলে খুব সহজেই আপনার ফোনটি আনলক করতে পারবে ।    আর যদি ব্যর্থ হন তাহলে আপনার স্মার্ট ফোনটি ভালো টেকনিশিয়ানের কাছে নিয়ে যাবেন নাহলে ফোনটি আগের অবস্থায় নিয়ে যাওয়া অনেক কঠিন হয়ে যাবে পোস্টি ।    

আপনার কাছে ভালো লাগলে অবশ্যই আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন । তাতে আপনার বন্ধুরাও জানতে পারবে । আর অবশ্যই .. তাহলে ভাই ভালো থাকুন সুস্থ থাকুন tipsrain এর সাথে থাকুন । আর এই সাইট যদি ভালো লাগে আপনার বন্ধুদের জানাবেন ।

ধন্যবাদ সবাইকে । 

Leave a Reply

Related Posts

***যেকোনো ফোন দিয়ে অনলাইনের মাধ্যমে ‘Text File’ তৈরি করুন,,,কোনো ঝামেলা ছাড়াই,,,[না দেখলে পুরো মিস করবেন],,,

Posted By: - 3 weeks ago - No Comments

আসসালামু আলাইকুম প্রিয় টিপসরেইন.কম এর সুপ্রিয় বন্ধুরা, আপনারা সকলে কেমন আছেন?আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন।অনেকদিন থেকে টিপসরেইন.কম এ...