About 4 months ago 149 Views

Verified User
*
NAJIR
's Bio
আমার সাইটে ভিজিট করার জন্য ধন্যবাদ। প্রতিটা পোস্টে লাইক কমেন্ট করে সাথে থাকবেন। পোস্ট করতে আগ্রহী হলে পোস্ট করবেন।
Home » Featured » মোবাইল থেকে যেভাবে টিপ্সরেইনে পোষ্ট করবেন।

মূলত মোবাইল ইউজার দের জন্য টিপ্সরেইন কে সম্পূর্ণ রূপে উপযোগী করে তুলতেই আমাদের সবচেয়ে বেশি শ্রম এবং সময় ব্যয় করতে হয়েছিলো। আপনারা যেন একটু সহজ ভাবে আপনাদের জ্ঞান সকলের সাথে শেয়ার করতে পারেন আপনার ফোনের মাধ্যমেই সে জন্যই এত্তোকিছু …

যাইহোক মোবাইল থেকে পোষ্ট করতে হলে প্রথমেই আপনার কোন একাউন্ট না থাকলে একটা একাউন্ট খুলে নিতে হবে সাইটে …

রেজিষ্ট্রেশন করতে ~ এখানে ক্লিক করুন

একাউন্ট খুলে ইমেইল ভেরিফাই করে লগিন করুন । তারপরই আপনি পোষ্ট লিখতে পারবেন সাইটে …

[আপাতত অটো ট্রেইনার করা বন্ধ থাকায় আপনি রেজিষ্ট্রেশন করে পোষ্ট লিখলে সেটা সাথে সাথে পাবলিশ হবে না। পেন্ডিং অবস্থায় থাকবে… সেটা রিভিও করে যদি মানসম্মত হয় তবে পাবলিশ করা হবে এবং আপনাকে ট্রেইনার করে দেয়া হবে]

কীভাবে পোষ্ট লিখবেন মোবাইল থেকে?

পোষ্ট লেখার আগে অবশ্যই আপনাকে নীতমালা আগে পড়ে নিতে হবে। নীতিমালা পড়ার পর যদি মনে করেন আপনার লেখাটা সাইটে পোষ্ট করার জন্য উপযোগী এবং মানুষকে কিছু শেখাতে সাহায্য করবে তাহলেই পোষ্ট করবেন নয়তো পোষ্ট করার দরকার নাই।

পোষ্ট লেখার নীতিমালা দেখতে ~ এখানে ক্লিক করুন… [যদি আপনার পোষ্ট আমাদের নীতিমালা ভংগ করে তাহলে আপনাকে সাইট থেকে আজীবনের জন্য ব্লক করা হবে। ]

**যদি আপনার টপিক টা নীতিমালা মেনে চলে বলে মনে করেন তাহলে লগিন করে উপরের দিকে দেখুন।

New Post ||Profile||Dashboard এই ৩ টা অপশন আছে।।
TipsRain.Com

সেখান থেকে New Post এ যান।

**তারপর নতুন একটা পেজ ওপেন হবে যেখানে Enter Title|Content|Category|Tag এই অপশন গুলা পাবেন।
TipsRain.Com

**Enter Title: এ আপনার পোষ্ট টা যে সম্পর্কে তার একটা ১-২ লাইনের সারমর্ম লিখুন।। এমন ভাবে এটা লিখবেন যেন টাইটেল দেখলেই ভিসিটর রা আপনার পোষ্ট সম্পর্কে একটা ধারনা পায়।

**Content:তারপর মাঝের ফাকা বক্সে আপনার পোষ্ট টা লিখুন… দরকার হলে প্রয়োজনীয় স্ক্রিনশুট দেইন যেন সবাই পোষ্ট টা ভালোভাবে বুঝতে পারে এবং কিছু শিখতে পারে।

  • Screenshot এড করতে উপরের দিক থেকে “Add Screenshot” এ যান তারপর আপনার স্ক্রিনশুট আপলোড করুন ফোন থেকে এবং ছবির নিচের দিকে একটা ট্যগ পাবেন যেটা এড করলেই স্ক্রিনশুট এড হয়ে যাবে পোস্টে।
  • মোবাইল থেকে পোষ্টে কোন লিংক এড করতে চাইলে Link title কোড টা ব্যবহার করুন।
  • মোবাইল থেকে লেখা বোল্ড বা গাড় করতে চাইলে Title ব্যবহার করুন।

এইভাবে বিভিন্ন কোড,স্ক্রিনশুট ব্যবহার করে আপনার লেখাটাকে সুন্দর করে সাজিয়ে নিন।

**Categories: লেখা সম্পূর্ণ হলে Category সিলেক্ট করে দিন… আপনার পোষ্ট টা যে বিষয়ে করা হইছে সেই বিষয়ের ই ক্যটাগরী সিলেক্ট করবেন। এন্ড্রয়েড সম্পর্কিত পোষ্ট হলে Android এর ক্যটাগরী সিলেক্ট করবেন ।ফ্রী নেট সম্পর্কিত কোণ পোষ্ট হলে ফ্রী নেট সিলেক্ট করবেন… যদি আপনার পোষ্ট অন্য কোন ক্যটাগরীর হবে যেটা এখানে নাই কিন্তু টেকনোলজি সম্পর্কিত তাহলে অবশ্যই এডমিন দের অবহিত করবেন ।

**Tags: আপনার পোষ্ট টা কি সম্পর্কিত সেটার উপর কয়েকটা ট্যগ দিন । ট্যগ এর মাধ্যমেই আপনার পোষ্ট সার্চ ইঞ্জিন খুজে পাবে।ট্যগ অবশ্যই পোষ্ট সম্পর্কিত দিবেন এবং আপনার ট্যগ একের বেশি হলে মাঝে কমা দিবেন।

ট্যগ দেয়ার পর আপনার পোষ্ট সম্পূর্ন হবে এবং ইচ্ছা করলেই Featured Image এড করে পাবলিশ করতে পারবেন। কিন্তু যদি আপনার মনে হয় পোষ্ট টা কেমন হলো ,পোষ্ট এর ভিতর কোন ভুল আছে নাকি দেখার দরকার তাহলে প্রথমেই Draft ক্লিক করে পোষ্ট টা সেভ করে নিন এবং “Preview” থেকে পোষ্ট টা দেখে নিতে পারবেন ।

Preview করে ভুল থাকলে ঠিক করার পর “Submit” এ ক্লিক করুন।

**Featured/Thumbnail image

TipsRain.Com TipsRain.Com

ফিচার ইমেজ হলো এমন ধরনের ছবি যেটা পোষ্ট পাবলিশ হওয়ার পর টাইটেল এর পাশে থাকবে এবং আপনার পোষ্ট এর সৌন্দর্য বাড়াবে এবং আকর্ষণীয় করে তুলে। পোষ্ট সাবমিট করার পর পরের পেজ এ আপনি এই ছবি এড করার সুযোগ পাবেন। এড করতে চাইলে আপনার পোষ্ট এর সাথে সম্পর্কিত যেকোন ছবি আপলোড করুন অথবা আগে আপলোড করা থাকলে সেখান থেকে বাছাই ও করতে পারবেন। পোষ্ট এর সাথে সম্পর্কিত নয় এমন কোন ছবি আপলোড করবেন না যেটা আপনার লেখার সৌন্দর্য নষ্ট করে দিতে পারে।

আশা করি সব কিছু বুঝতে পেরেছেন… তবুও যদি আপনার কোন অপশন সম্পর্কে বুঝতে সমস্যা থাকে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

1 responses to “মোবাইল থেকে যেভাবে টিপ্সরেইনে পোষ্ট করবেন।”

  1. wahid100
    (subscriber)

    Nice!

Leave a Reply

Related Posts

পোস্ট করে টিপ্সরেইন থেকে সহজেই টাকা আয় করুন। ১০০% পেমেন্ট পাবেন।

Posted By: - 4 months ago - 1 Comment

আসসালামু আলাইকুম, কেমন আছেন টিপ্সরেইন এর ইউজারগন আশাকরি ভালোই আছেন। আবারো চালু হয়েছে টিপ্সরেইন এর আর্নিং সিস্টেম। [rainbow] আল্লাহর অশেষ...
ফিরে আসলো সম্পূর্ন নতুন রূপে নতুন টিপ্সরেইন।

Posted By: - 5 months ago - 2 Comments

আসসালামুআলাইকুম..., গত কয়েকদিন থেকে টিপ্সরেইন আগের হোষ্টিং এর সমস্যার কারনে সম্পূর্ন অফলাইনে চলে গিয়েছিলো… কিন্তু খুশির খবর এই যে আলহামদুলিল্লাহ...