About 2 weeks ago 192 Views

*
NAJIR
's Bio
আমার সাইটে ভিজিট করার জন্য ধন্যবাদ। প্রতিটা পোস্টে লাইক কমেন্ট করে সাথে থাকবেন। পোস্ট করতে আগ্রহী হলে পোস্ট করবেন।
Home » Featured » ফিরে আসলো সম্পূর্ন নতুন রূপে নতুন টিপ্সরেইন।

আসসালামুআলাইকুম…,
গত কয়েকদিন থেকে টিপ্সরেইন আগের হোষ্টিং এর সমস্যার কারনে সম্পূর্ন অফলাইনে চলে গিয়েছিলো…

কিন্তু খুশির খবর এই যে আলহামদুলিল্লাহ আমরা টিপ্সরেইন কে সকলের সামনে নিয়ে আসতে সফল হয়েছি… । কিন্ত কনটেন্ট গুলো আনতে পারিনি।

নতুন ভাবে ফিরে আসার পিছনে কাজ করে আল্লাহ এর সাহায্য, এডমিন দের দিন রাত অক্লান্ত পরিশ্রম সাথে আপনাদের অক্লান্ত ভালোবাসা।

জানো, জানানোর জন্য

অর্থাৎ আমাদের সকলের জানার উদ্দেশ্য টা যেন শুধুমাত্র টাকা আয়, শুধু মাত্র নিজের জ্ঞান সমৃদ্ধ করা না হয়,আমাদের জ্ঞান অর্জনের মূল উদ্দেশ্য যেন হয় মানুষকে জানানোর জন্য,
মানুষের জন্য ভালো কিছু করার জন্য সেটার জন্যই ট্রিকবিডি কাজ করে যাচ্ছে এবং ইনশাআল্লাহ ভবিষ্যতেও করে যাবে।

নতুন টিপ্সরেইনে যা যা থাকছেঃ


মোবাইল উপযোগীঃ

ওয়ার্ডপ্রেস CMS (content management system ) এর একটা বড় ধরনের সমস্যা ছিলো মোবাইল থেকে টপিক পোষ্ট করার ক্ষেত্রে।

অর্থাৎ আপনার যদি ভালো মানের স্মার্ট ফোন ,উন্নত মানের ব্রাউজার আর ভালো দামের নেট প্যকেজ না থাকে তবে ওয়ার্ডপ্রেস ব্যবহার করে সাইট এ টপিক পোষ্ট করা একটা জটিল বিষয় ই বলা যেতে পারে…

কিন্তু আমরা এই জটিল বিষয় টা ই সহজ করতে সক্ষম হয়েছি।। আপনি সহজেই Opera mini browser দিয়েই নতুন টিপ্সরেইন এ টপিক লিখতে পারবেন এবং আপডেট করতে পারবেন । মোবাইল থেকে লগিন করার পর আপনি এই সুবিধা গুলো পাবেন ।

তাছাড়া আমাদের মোবাইল এবং পিসি এর জন্য আলাদা ভার্সন করায় আপনি সাচ্ছন্দ্যে মোবাইল থেকে টপিক পরতে পারবেন।

রেজিষ্ট্রেশন করলেই ট্রেইনারঃ

[ অতিরিক্ত পরিমানে স্পাম হওয়ায় আপাতত বন্ধ আছে…তবে আপনি রেজিষ্ট্রেশন করার পর পোষ্ট করতে পারেন… যদি আপনার পোষ্ট ভালো মানের হয় এডমিন ভেরিফাই করে ট্রেইনার করে দিবে ]

ট্রেইনার মানে এমন কেউ যে অন্যকে শেখায় বা জানায় ।আগের টিপ্সরেইন এ সীমাবদ্ধতা থাকায় আমরা সবাইকে এই ক্ষমতা টা দিতে পারিনি । অনেক বাছাই করে আমাদের কে ট্রেইনার[আগের টিপ্সরেইন এর টিউনার] নিতে হতো । কারনে বেশির ভাগ দের লক্ষ্যই ছিলো স্পাম করে তার নিজস্ব সাইটে ট্র্যফিক ট্রান্সফার করা।

আমাদের সীমাবদ্ধতা থাকায় স্পাম পোষ্ট গুলো রিমুভ করাও অনেক বড় ধরনের সমস্যা ছিলো।। কিন্তু নতুন হোষ্টে এই সীমাবদ্ধতা নেই… তাই এখন আপনি সাইটে রেজিষ্ট্রেশন করেই কিছু জানলে সেটা টপিক তৈরীর মাধ্যমে অন্যকে জানাতে পারবেন। তাছাড়া অন্য কারো টপিক এ মন্তব্য করতে ও আপনার একাউন্ট লাগবে।

রেজিষ্ট্রেশন করতেঃ এখানে ক্লিক করুন।

[ রেজিষ্ট্রেশন করার পর দয়া করে মানুষের জন্য উপকারী হবে এমন ধরনের কিছু আপনার জানা থাকলে পোষ্ট করুন…মনে রাখবেন আপনি যদি স্বার্থহীন ভাবে মানুষের জন্য কাজ করেন এমনিতেই সম্মান পাবেন ]

ট্রেইনার প্রতিযোগীতাঃ

এর আগে ও ৩ বার এই ধরনের প্রতিযোগীতার আয়োজন করা হলেও বিভিন্ন ঝামেলা তে আমরা সফল হতে পারিনি… কিন্তু এইবার এই ধরনের প্রতিযোগীতার আয়োজন করার চেষ্টা করবো এবং ট্রেইনার দের উতসাহিত করতে বিভিন্ন পদক্ষেপ নেয়া হবে ইনশাআল্লাহ ।

টিপ্সরেইন যেভাবে আগে স্বার্থহীন ভাবে সকলের জন্য কাজ করে গিয়েছিলো ইনশাআল্লাহ ভবিষ্যতে ও করবে… শুধু মাত্র আপনাদের ভালোবাসা এবং পাশে থাকাটাই আমাদের জন্য অনুপ্রেরণা ।

সাইটে কোন ধরনের আপডেট এর দরকার হলে অথবা সমস্যা[Bug] খুজে পেলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে জানাবেন অথবা ফেসবুকের পেজে/এডমিন দের মেসেজ করে জানাবেন।

Leave a Reply

Related Posts