About 2 months ago 187 Views

Verified User
*
NAJIR
's Bio
administrator at tipsrain.com
Home » Phone Review » বাংলাদেশে রিয়েলমির ২০২১ সালের সেরা ফোনগুলোর দাম

আসসালামু আলাইকুম। 

বর্তমান সময়ে স্মার্টফোন পছন্দের ক্ষেত্রে তরুণদের চাহিদা অশেষ। আর এ চাহিদাগুলোর প্রতি গুরুত্ব দিয়ে অত্যাধুনিক প্রযুক্তি ও ফিচারের সংমিশ্রণে তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি বাজারজাত করেছে আকর্ষনীয় ফিচারের নানান স্মার্টফোন। অত্যাধুনিক প্রযুক্তির এ স্মার্টফোনে রয়েছে দুর্দান্ত গেমিং প্রসেসর, অসাধারণ ক্যামেরা, নান্দনিক ডিজাইন আর শক্তিশালী ব্যাটারিসহ তরুণদের পছন্দসই চমৎকার সব ফিচার। আসুন আজ জেনে নিই তেমনই কিছু চমৎকার ফোনের ফিচার ও দরদাম।

রিয়েলমি জিটি মাস্টার এডিশন(Realme GT Master Edition)
রিয়েলমি জিটি মাস্টার এডিশন স্মার্টফোনটি ডিজাইন করেছেন জাপানি শিল্প ডিজাইনার নাওতো ফুকাসাওয়া। ইন্ডাস্ট্রিয়াল ডিজাইনের অস্কারখ্যাত আইএফ ডিজাইন অ্যাওয়ার্ড পেয়েছে রিয়েলমির এই স্মার্টফোনটি। স্মার্টফোনের পেছন ০.৩ মিলি মিটার উচ্চতা ও ১৮.৮ মিলি মিটার জায়গাজুড়ে স্যুটকেসের ডিজাইনটি ফুটিয়ে তোলা হয়েছে।দেশের প্রথম কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি ৫জি ফ্ল্যাগশিপ প্রসেসর–সংবলিত রিয়েলমি জিটি মাস্টার এডিশন স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য নিশ্চিত করবে শক্তিশালী পারফরম্যান্স। এটি ৬ ন্যানোমিটার প্রোডাশন প্রসেসে তৈরি, রয়েছে সিক্সথ এআই ইঞ্জিন। ৬.৪৩ ইঞ্চির সুপার অ্যামোলেড ফুলস্ক্রিন ও ওয়াইড কালার ডিসপ্লে-যুক্ত জিটি মাস্টার এডিশন ১২০ হার্টজ স্ক্রিন রিফ্রেশ রেট ও ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সমর্থন করে, এর ফলে প্রতিটি স্ক্রল মনে হয় সিল্কের মতো মসৃণ।৬৫ ওয়াটের সুপারডার্ট চার্জ, মাত্র ১৩ মিনিটে ০-৫০% চার্জ করে নিতে পারবেন। রিয়েলমি জিটি মাস্টার এডিশনে রয়েছে বিশ্বের প্রথম ৬৪ মেগাপিক্সেল স্ট্রিট ফটোগ্রাফি ক্যামেরা, ১১৯ ডিগ্রি আল্ট্রা-ওয়াইড লেন্স ও ৪ সেন্টি মিটার ম্যাক্রো লেন্স। প্রথমবারের মতো থাকছে, ডিএইএস স্ন্যাপশট সুবিধা, যাতে করে চলমান বস্তুর ছবি তোলা যাবে চমৎকার ডিটেইলস বজার রেখে। ৮ জিবি র‍্যাম, ১২৮ জিবি রমসহ রিয়েলমি জিটি মাস্টার এডিশন দুটি ভিন্ন রঙে পাওয়া যাচ্ছে—ভয়েজার গ্রে ও ডে-ব্রেক ব্লু। আগ্রহীরা ফোনটি মাত্র ৩৩,৯৯০ টাকায় কিনতে পারবেন।

রিয়েলমি নারজো ২০ (Realme narzo 20)
এই ফোনের সামনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে, রিয়েলমি নারজো ২০ ফোনের ওজন ২০৮ গ্রাম। এর ডানদিকে রয়েছে ভলিউম বাটন এবং পাওয়ার বাটন বাম দিকে রয়েছে সিম কার্ড ও মাইক্রো এসডি কার্ড স্লট। ৬.৫ ইঞ্চির ওয়াটারড্রপ নচ এইচডি-প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে থাকছে ফোনটিতে। রেজোলেসন (720 × 1600 ) পিক্সেল এর স্ক্রিন-টু-বডি রেশিও ৮৮.৭ শতাংশ এবং এতে কর্নিং গরিলা গ্লাস ৩ ব্যাবহার করা হয়েছে। মিডিয়াটেক হেলিও জি ৮৫ (Helio G85) প্রসেসর ব্যবহার করা হয়েছে, এবং অক্টা-কোর জিপিইউ এবং এ আরএম মালি – জি৫২ এমসি ২ জিপিইউ দিয়ে চালিত। মিডিয়াটেক হেলিও জি ৮৫ এটি একটি শক্তিশালী গেমিং চিপসেট হওয়ায় গেমিং এ পাওয়া যাবে দুর্দান্ত অভিজ্ঞতা। ৪ জিবি র‍্যাম এর সাথে ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটিতে। ফোনটি এন্ড্রয়েড ভার্সন ১০ এবং রিয়েলমি ইউ-আই ২.০ দ্বারা চালিত। রিয়েলমি ইউ-আই ২.০ তে নতুন অনেক কি ফিচার যুক্ত করা হয়েছে। এ আই ট্রিপল ক্যামেরা সেটাপ। ৪৮ মেগা পিক্সেলের প্রাইমারি ক্যামেরা এর সাথে যুক্ত হয়েছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা সঙ্গে আরও থাকছে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। ৬০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জার থাকায় ফোনটিকে দারুন একটা ফোন বলাই যায়। আগ্রহীরা ফোনটি মাত্র ১৩,৯৯০ টাকায় কিনতে পারবেন।

রিয়েলমি নারজো ৩০ (Realme narzo 30)
সাশ্রয়ী দামে মিডিয়াটেক এর শক্তিশালী প্রসেসর, হেলিও জি৯৫। এছাড়াও ফোনটির ফুল এইচডি প্লাস ডিসপ্লে ৯০হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে ফোনটিতে। ডিসপ্লে ৬.৫ইঞ্চি ফুলএইচডি প্লাস + ৯০হার্জ রিফ্রেশ রেট। ৪৮মেগাপিক্সেল ট্রিপল মেইন ক্যামেরা, ফ্রন্ট ক্যামেরা ১৬মেগাপিক্সেল। ব্যাটারি থাকছে ৫০০০মিলিএম্প। আগ্রহীরা ফোনটি মাত্র ১৯,৯৯০ টাকায় কিনতে পারবেন।

রিয়েলমি সি২৫এস (Realme c25s)
অত্যাধুনিক প্রযুক্তি ও ফিচারের সমন্বয়ে সম্প্রতি উন্মোচন করেছে সি সিরিজের নতুন সংস্করণ ‘রিয়েলমি সি২৫এস’ স্মার্টফোন। স্মার্টফোনে বিল্ট-ইন রয়েছে শক্তিশালী হেলিও জি৮৫ গেমিং প্রসেসর, যা গেম প্রেমীদের দিবে চমৎকার গেম খেলার অভিজ্ঞতা। হেলিও জি৮৫ হলো ১২ ন্যানোমিটার অক্টা-কোর প্রসেসর। ফোনটিতে ১৮ ওয়াটের টাইপ-সি কুইক চার্জ সুবিধাসহ ৬০০০ মিলি অ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি। এই স্মার্টফোনে রয়েছে ৪৮ মেগাপিক্সেল এএই ট্রিপল ক্যামেরা। ৬.৫ ইঞ্চির (১৬.৫ সেন্টিমিটার) বিশাল স্ক্রিন, ফলে গেমিং, ভিডিও ও অডিও অভিজ্ঞতার জন্য এই এই স্মার্টফোনটি নিশ্চিত করবে অসাধারণ অভিজ্ঞতা। ৪ জিবি র‍্যামসমৃদ্ধ একটি সংস্করণ ৬৪ জিবির এবং আরেকটি সংস্করণ ১২৮ জিবি স্টোরেজের। এর (৪/৬৪) জিবি ভেরিয়েন্টটির দাম মাত্র ১৪ হাজার ৪৯০ টাকা এবং (৪/১২৮) জিবি ভ্যারিয়েন্টটির দাম মাত্র ১৫ হাজার ৪৯০ টাকা।

রিয়েলমি ৮ প্রো (Realme 8 pro)
রিয়েলমি এইট প্রো স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১১, রিয়েলমি ইউআই ২.০। রিয়েলমি ৮ প্রো ফোনে আছে ৬.৪ ইঞ্চির সুপার এমোলেড ডিসপ্লে। যার স্ক্রীন বডি রেশিও ৮৩.৩ শতাংশ ও ৪৪১ পি পি আই ডেনসিটি। ফোনটিতে কোয়াড রিয়ার ক্যামেরা রয়েছে। এতে একটি ১০৮ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা ও একটি ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা রয়েছে। ফোনে ১৬ মেগাপিক্সেলের একটি ওয়াইড সেলফি ক্যামেরা রয়েছে। ‘রিয়েলমি এইট প্রো’ তে লিপো ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে, যাতে ৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আগ্রহীরা ফোনটি মাত্র ২৭,৯৯০ টাকায় কিনতে পারবেন।

রিয়েলমি সি১২ (Realme c12)
৬.৫ ইঞ্চির মিনি ড্রপ এইচডি প্লাস ডিসপ্লের ৮৮.৭ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও দেবে চমৎকার ভিউইং এক্সপেরিয়েন্স। থাকছে ডুয়াল মোড মিউজিক শেয়ার, ৩-ফিঙ্গার স্ক্রিনশট, রিয়ার মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, সুপার পাওয়ার সেভিং মোডসহ আরো অনেক ফিচার। রিয়েলমি সি১২-এ ১৩ মেগাপিক্সেলের এআই ট্রিপল ক্যামেরায় ১৩ মেগাপিক্সেলের মূল ক্যামেরার পাশাপাশি চমৎকার পোর্টেটের জন্য আছে একটি ব্ল্যাক অ্যান্ড হোয়াইট পোর্ট্রেট লেন্স এবং ম্যাক্রো দুনিয়ার সৌন্দর্য তুলে আনতে একটি চার সেন্টিমিটারের ম্যাক্রো লেন্স। সি১২ এ আছে ১২ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টাকোর প্রসেসর, যা ২.৩ গিগাহার্টজ গতিতে কাজ করেতে পারে। এ ছাড়া ফোনটিতে তিন গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‍্যাম ও ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজের পাশাপাশি দুটি সিম কার্ড ও ২৫৬ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়ানোর জন্যে তিনটি কার্ড স্লট আছে। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৬০০০ এম এ এইচ মেগা ব্যাটারি৷ আগ্রহীরা ফোনটি মাত্র ১০,৯৯০ টাকায় কিনতে পারবেন।

এই ছিলো আজকের পোস্ট  আশা করি সাথেই থাকবেন।

পোস্ট টি ভালো লাগলে লাইক এবং শেয়ার করতে ভুলবেন না।

আর যারা নতুন ইউজার এখনো টিপ্সরেইনে সাইন আপ করেন নি দয়া করে সাইন আপ করে রাখবেন।

টিপ্সরেইনে নতুন আরো অনেক কিছু যুক্ত হবে।

Leave a Reply

Related Posts

Redmi আকর্ষণীয় ফিচার নিয়ে এলো Note 11T 5G স্মার্টফোন

Posted By: - 2 months ago - No Comments

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : বাজারে আসছে Redmi Note 11T 5G স্মার্টফোন। সম্প্রতি এই ফোনের ফাস্ট চার্জিং সাপোর্ট প্রসঙ্গে নতুন তথ্য...