About 3 months ago 257 Views

*
নতুন কিছু দেখুন।।। নতুন কিছু শিখুন।।।
Home » Technology Updates » নতুন সিরিজ নিয়ে আসছে গ্রামিনফোন ও বাংলালিংক

আশা করি সবাই অনেক ভালো আছেন।আর হ্যা টিপসরেইন এর সাথে থাকলে ভালো থাকারি কথা।
এটা আমার প্রথম পোষ্ট ভুল হলে ক্ষমা করবেন।

গত কয়েক বছর ধরে চাওয়ার পর অবশেষে নতুন সিরিজ নিয়ে বাজারে আসছে দেশের অন্যতম প্রধান দুই বেসরকারি টেলিযোগাযোগ প্রতিষ্ঠান গ্রামীণফোন ও বাংলালিংক। ‘০১৩’ তে গ্রামীণফোন আর ‘০১৪’ এ বাংলালিংক আপাতত নতুন কিছু নম্বরে গ্রাহক সংযোগ দেবে।
বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) সু্ত্রে জানা যায়, গ্রামীণফোন ‘০১৩’ এবং বাংলালিংক ‘০১৪’ সিরিজে ২০ লাখ সংযোগ দেবে।
বিটিআরসি সূত্রে আরো জানা যায়, নতুন সিরিজের অনুমোদন পেলেও বিক্রির সীমা বেধে দেয়া হয়েছে। এই সিরিজের মাত্র ২০ লাখ করে নম্বর বিক্রি করতে পারবে প্রতিষ্ঠান দুটি। রোববার (২৬ আগস্ট) বিটিআরসি একটি কমিশন বৈঠকে অপারেটর দুটিকে আরও একটি করে নম্বর সিরিজ দেয়ার সিদ্ধান্ত হয়।
বর্তমানে তারা ০১৭ এবং ০১৯ ব্যবহার করছে। গত তিন বছর ধরে জিপি তাদের দশ কোটির কোটা পূরণ হওয়ার কথা বলে আরো একটি নম্বর সিরিজ বরাদ্দ করার দাবি করে আসছিল।
তাদের দাবি ছিল ০১৩। কিন্তু ২০১৬ সালে প্রথমে এ বিষয়ে দাবি তোলা বাংলালিংক চাইছিল ০১০ সিরিজটি। এর আগে ০১৪ নম্বর সিরিজটি মেসার্স বিবিটিটি নামের একটি কোম্পানির জন্য বরাদ্দ দেয়া ছিল।
২০১৬ সালের এক কমিশন বৈঠকে ওই সিরিজটি বাতিল হওয়ার পর তা খালি হয়।
এ মাসের শুরুতে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের উপস্থিতিতে এক বৈঠকে বিষয়টি উত্থাপিত হলে তিনি দুই অপারেটরকে নতুন একটি করে নম্বর সিরিজ বরাদ্দ করার সিদ্ধান্ত দেন।

আশা করি আপনেরা পোষ্টটি পরে অনেক কিছু জানতে পারছেন।
যদি ভালো লাগে একটা ভালো কমেন্ট করবেন।

তাহলে ভালো থাকুন সুস্থ থাকুন এবং সবসময় টিপসরেইনের সাথেই থাকুন।
★★★★★★Thanks★★★★★

4 responses to “নতুন সিরিজ নিয়ে আসছে গ্রামিনফোন ও বাংলালিংক”

  1. Abuhuryra Editor
    says:

    পোস্টটা খুবই সুন্দর পোস্টকে html কোড লাগিয়ে স্কিনসট দিয়ে আরো সুনদর করবেন।

    জাজাকাল্লাহ

Leave a Reply on TipsRain.Com

Related Posts

ডিএসএলআরের বিকল্প সনির এই ফোন

Posted By: - 3 months ago - 1 Comment

যারা ডিএসএলআর ক্যামেরা দিয়ে প্রফেশনাল ছবি তোলেন তাদের জন্য সুখবর! আপনাকে আর ডিএসএলআর ক্যামেরা বহন করতে হবে না। ফোন দিয়েই...
অবশেষে SHAREIT অশ্লীল ভিডিও মুক্ত হচ্ছে…..

Posted By: - 3 months ago - No Comments

প্রিয় SHAREit ব্যবহারকারী, আপনাদের মতামত ও পরামর্শগুলোর জন্য অসংখ্য ধন্যবাদ। আমরা অত্যন্ত দুঃখিত যে, কিছু আপত্তিকর ভিডিও কন্টেন্ট SHAREit এ...