Notice

আমাদের সাইটটি নতুন ভাবে আপডেট করা হয়েছে। এখানে যারা আগের ইউজার ছিলেন দয়া করে নতুন করে রেজিস্ট্রেশন করে আমাদের সাথেই থাকবেন। আর যেকোনো প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করবেন । ধন্যবাদ

Search

Home » TipsRain Notice » টিপ্সরেইন.কম এর কিছু নীতিমালা এবং নির্দেশ সকল ইওজার-মেম্বারগন অবশ্যই দেখুন।

About 2 months ago 365 Views

Verified User
author

আসসালামু আলাইকুম,
সম্মানিত ইওজার এবং মেম্বার টিপ্সরেইন.কম সাইটের এর পক্ষ হতে শুভেচ্ছা ও অভিনন্দন,আপনারা অবগত আছেন যে, বর্তমান সময়ে প্রযোক্তি বিষয় খুব ভালোই উন্নতি ঘটছে,
সে সব প্রযোক্তির উন্নতির দিকে লক্ষ্যকরেই আমাদের আপনাদের টিপস,ট্রিকস,তথ্য,সেবা ও নির্মল বিনোদন মূলক লেখালেখি করাই আমাদের প্রচেষ্টা।
এদেরই মধ্যে বয়স-ধর্ম-পেশা-দল নির্বিশেষে দেশ-বিদেশে অবস্থানকারী সব বাংলাদেশি মানুষের একত্রে প্রযোক্তি বিষয়ক এক অন্যতম প্রাণকেন্দ্রে পরিনত হয়ে উঠেছে।
এজন্য আল্লাহ’র শুকরিয়া আদায় করছি এবং আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
কেননা মেম্বার এবং অথর বিহীন একটা ওয়েবসাইট তেল বিহীন মোটরযানের মতই।

আমরা চাই মিলে মিশে সুন্দরভাবে টিপ্সরেইন.কম কে সামনে আরো বহু দূর এগিয়ে নিতে।
আপনাদের জন্য সাইট বর্তমানে সাইট উম্মুক্ত করে রাখা হয়েছে,
যারা ভিবিন্ন ওয়েব সাইট বা ব্লগে লেখা লেখি করতে ইচছুক তারা এখনি আমাদের সাইটে সাইন আপ করে আপনার জ্ঞান অন্যদের মাঝে শেয়া করতে শুরু করুন।

নিচের নিয়মগুলো ভালোভাবে পড়ুন এবং সে অনুযায়ী পোষ্ট করতে চেষ্টা করুন
1) পোস্ট এর টাইটেল কমপক্ষে ১০০ অক্ষরের উপরে থাকতে হবে,Title এ যেন কোন ভূল না হয় সে দিকে খেয়াল রাখুন।
২) মানসম্মত টাইটেল লিখুন,Title দেখেই যেন ইওজার রা বুঝতে পারে কোন বিষয় পোস্ট লিখেছেন।
পোষ্ট এর সাথে সম্পুর্কযুক্ত Cetegory/Thumbnail/Tags ব্যবহার করুনন এতে আপনার পোস্ট সার্চ দিলে সহজেই খুজে পাওয়া যাবে ।
৩)Apps বা Games রিভিও দিলে ডাওনলোড এর ডাইরেক্ট লিংক দিতে হবে এবং বিস্তারিত পোষ্ট+স্ক্রিনশুট দিতে হবে।
৪) পোষ্ট করতে হবে শুদ্ধ বাংলায়।আঞ্চলিক ভাষার মিশ্রণ যথাসম্ভব পরিহার করার চেষ্টা করুন।সাধু আর চলিত ভাষার মিশ্রণ এড়িয়ে চলতে চেষ্টা করুন।এতে করে সকলের পড়তেও ভালো লাগবে আর আপনার ভাষাগত দক্ষতা ও বৃদ্ধি পাবে।
৫) অবাঞ্চিত কোনো পোষ্ট করবেন না।যেমন ধরুন,আপনি অনেক কষ্ট করে সাজিয়ে গুছিয়ে একটি পোষ্ট করলেন।টপিকঃ কিভাবে ইন্টারনেট ব্যবহার করবেন!এখন একবার ভেবে দেখুনতো,ঐ পোষ্টের নিচের কমেন্টগুলো কিরকম হবে?তখন আপনার নিজেরই খারাপ লাগবে।তাই টপিক নির্ধারণ অত্যন্ত জরুরি।আপনার টপিক যদি ভালো হয়,তাহলে কমেন্টগুলোও আপনার মনমত হবে।সুতরাং সবসময় খেয়াল রাখতে হবে,যাদের জন্য পোষ্ট লিখছি তারা কি চায়?
৬) সবসময় চেষ্টা করবেন সাজিয়ে গুছিয়ে পোষ্ট করতে।পোষ্টের সাইজ হতে হবে মাঝারি থেকে বড়।কমপক্ষে ১০০ শব্দের উপরে লিখার চেষ্টা করবেন।মনে রাখতে হবে,আপনার উদ্দ্যেশ্য যারা জানেনা তাদেরকে শেখানো।তারা যাতে বুঝতে পারে,সেভাবে যতটা সম্ভব সহজ ও সাবলীলভাবে লিখার চেষ্টা করবেন।ছোট পোষ্ট হলে নজর কাড়তে পারেনা। তাছাড়া অনেক প্রশ্নের উত্তর ও মেলেনা।তাই ১০০ শব্দের কমে পোষ্ট নয়।
৭) পোষ্ট লিখার সময় কয়েকটা অংশে বিভক্ত করে লিখুন।সবকিছু জগাখিচুড়ি পাকিয়ে ফেললে বুঝতে খুবই কষ্ট হয়।তাই বিভিন্ন অংশে বিভক্ত করে লিখুন।
৮) ফেইক টাইটেলে পোষ্ট করবেন না।টাইটেল হবে একদম সাদামাটা আর ১০০ ভাগ পোষ্ট রিলেটেড।ফেইক টাইটেলে পোষ্ট করলেও ওয়ার্নিং দিয়ে পরবর্তীতে ট্রেইনার পদ বাতিল করা হবে।
৯) টাইটেলে Posted By অমুক/তমুক লিখা যাবেনা এবং পোষ্টের স্ক্রিনশটে অন্যকোনো সাইটের নাম/লোগো থাকতে পারবেনা।নিজের নাম ইচ্ছে করলে দিতে পারেন।তবে বড় আকারে মাঝখানে নয়।ছবির এক কোণায় ছোট করে দিতে হবে।যাতে দৃষ্টিকটু না হয়।
১০) পেমেন্টপ্রোভ ছাড়া অনলাইন আর্নিং পোষ্ট একদমই নিষিদ্ধ।এরকম পোষ্ট করলে পোষ্টদাতাকে প্রথমবার ওয়ার্নিং ও দ্বিতীয়বারে সরাসরি ব্যান করা হবে।রেফার কোড/লিংক দেয়ার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে।রেফার সহ এবং রেফার ছাড়া দুটো লিংক ই আলাদা করে দিতে হবে।যদি আপনার পোষ্ট ভালো লাগে,তাহলে পাঠক এমনিতেই আপনার রেফারেলেই আইডি খুলবে।তাই ইনকাম পোষ্টে পাঠককে নিজের প্রতি আকৃষ্ট করার চেষ্টা করলেই ভালো হয়।কমেন্ট এর যথাযথ রিপ্লাই এক্ষেত্রে কাজে লাগতে পারে।
১১) পোষ্টের একদম শেষের দিকে সর্বোচ্চ দুটি ব্যক্তিগত লিংক এড করা যাবে।এর বেশি কোনোভাবেই নয়।
১২) সবসময় তথ্য প্রযুক্তি বিষয়ক পোষ্ট করার চেষ্টা করবেন।যদিও অন্যান্য ক্যাটাগরিগুলোতেও পোষ্ট করা যাবে।তারপরেও ভিজিটরদের চাহিদার কথা মাথায় রেখে এবং সাইটের নামের মান রক্ষার্থে টেক রিলেটেড বিষয়ই এখানে প্রাধান্য পাবে। আর ভালো পোষ্টের উদাহরণ হিসেবে জনপ্রিয় ট্রেইনারদের পোষ্টগুলো ফলো করতে পারেন। সাইটের উন্নতীর দিক লক্ষ্য করে পোস্ট করার চেস্টা করবেন
আশা করি প্রাথমিক ভাবে সকলেই উপরের নিয়ম গুলো মেনে পোস্ট করবেন এবং ব্রেইনবিডি কে বহুদূর এগিয়ে নিতে চেস্টা করবেন।
সাইটকে এগিয়ে নিতে কোন পরামর্শ বা যুক্তি দিতে। Support Team এর সাথে যোগাযোগ করুনঃ Contact Us

সবাইকে অসংখ্যা মোবারক বাদ

8 responses to “টিপ্সরেইন.কম এর কিছু নীতিমালা এবং নির্দেশ সকল ইওজার-মেম্বারগন অবশ্যই দেখুন।”

  1. AdminVerified User
    (author)

    Nice Post

  2. Abuhuryra
    (editor)

    সুন্দর

    সাইটটা এগিয়ে যাবে দূর্বার গতিতে

  3. AdminVerified User
    (author)

    Thanks

  4. ধন্যবাদ টপিকটা অনেক ভালো

  5. Sohaib
    (author)

    .

Leave a Reply

Related Posts