Notice

আমাদের সাইটটি নতুন ভাবে আপডেট করা হয়েছে। এখানে যারা আগের ইউজার ছিলেন দয়া করে নতুন করে রেজিস্ট্রেশন করে আমাদের সাথেই থাকবেন। আর যেকোনো প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করবেন । ধন্যবাদ

Search

Home » TipsRain Notice » যেভাবে মোবাইল দিয়ে TipsRain এ পোষ্ট করবেন।

About 2 months ago 88 Views

Verified User
author

যারা মোবাইল দিয়ে TipsRain ব্যবহার করতে চান, তাদের জন্য সম্পূর্ণ নতুন রূপে উপযোগী প্লাটর্ফম হয়ে উঠেছে।
এখন থেকে খুব সহজেই আপনার জ্ঞানকে অন্যের সাথে শেয়ার করতে পারবেন…

মোবাইল থেকে TipsRain এ পোষ্ট করার জন্য আপনার একটি অ্যাকাউন্ট থাকতে হবে। আর না থাকলে একটি অ্যাকাউন্ট রেজিষ্ট্রেশন করে নিতে হবে। আমাদের TipsRain সাইটে রেজিষ্ট্রেশন করতে ~ এখানে ক্লিক করুন । যে ইমেইল দিয়ে অ্যাকাউন্ট খুলেছেন, সেই ইমেইল দিয়ে অ্যাকাউন্ট ভেরিফাই করে নিন। অ্যাকাউন্ট ভেরিফাই করতে আপনার মেইলের ইনবক্সে যান। যদি কোন ভেরিফাই লিংক না পান, তাহলে স্প্যাম ফোল্ডারে দেখুন। আশা করি, অ্যাকাউন্ট ভেরিফাই লিংক পেয়ে যাবেন।

এবার ভেরিফাই লিংকে ক্লিক করলেই, আপনার অ্যাকাউন্ট ভেরিফাই হয়ে যাবে। তারপর TipsRain  এ লগইন করুন। এবার আপনি সাইটে পোষ্ট করতে পারবেন …[ট্রেইনার করা বন্ধ থাকায় আপনি রেজিষ্ট্রেশন করে পোষ্ট করতে পারবেন। কিন্তু, আপনি আমাদের সাইটে ট্রেইনার না হওয়া পর্যন্ত আপনি পোষ্ট করলে সেটি অটোটিক প্রকাশিত হবে না, পেন্ডিং এ থাকবে। আপনার পোষ্ট যদি মানসম্মত হয়, তাহলে সেটি এডমিন রিভিও করে পাবলিশ করবে এবং আপনি ৩টি মানসম্মত পোষ্ট করলে, আপনাকে সাইটের ট্রেইনার করে দেয়া হবে]

কীভাবে মোবাইল দিয়ে TipsRain এ পোষ্ট লিখবেন?

পোষ্ট করার পূর্বে আপনাকে অবশ্যই নীতমালা পড়ে নিতে হবে। নীতিমালা পড়ে যদি মনে হয় আপনার পোষ্টটি সাইটে মানস্মত এবং এই পোষ্ট মানুষের কাজে আসবে, তাহলেই পোষ্ট করবেন। তা না হলে পোষ্ট করবেন না।

আমাদের সাইটের পোষ্ট লিখার নীতিমালা দেখতে ~ এখানে ক্লিক করুন..…। [যদি আপনার পোষ্টটি সাইটের নীতিমালা ভঙ্গ করে, তাহলে আপনাকে সাইট থেকে আজীবনের জন্য অ্যাকাউন্ট ব্যান করা হবে। ]

**যদি আপনার পোষ্ট নীতিমালা মানে, তাহলে সাইটে লগইন করে উপরের দিকে দেখুন –
Dashboard| Profile| New Post 
এরকম ৩টি অপশন দেখবেন।

TipsRain.Com

এবার “New Post” এ ক্লিক করুন।

*** তারপর  নতুন একটা পেজ ওপেন হবে যেখানে – Enter Title|Content|Category|Tag

এই ৪টি অপশন দেখতে পাবেন।

TipsRain.Com

***Enter Title : এই বক্সে আপনার পোষ্টের ১-২ লাইনের একটি সারমর্ম লিখুন। এই টাইটেল এমন ভাবে লিখতে হবে, যেন টাইটেল দেখে ভিজিটর আপনার পোষ্ট সম্পর্কে সংক্ষিপ্ত ধারনা পায়।

**Content : এই বক্সে আপনার পোষ্টের বিস্তারিত লিখুন…
ভিজিটর যেন আপনার কনটেন্ট ভালো করে বুঝতে পারে, সে জন্য প্রয়োজনীয় জায়গায় স্ক্রিনশুট দিতে হবে।

    • স্ক্রিনশুট যোগ করতে উপরের দিক থেকে “Add Screenshot” এ যেতে হবে। তারপর আপনার ফোন থেকে স্ক্রিনশুট আপলোড করুন। এবার আপলোড করা ছবির নিচের দিকে একটি ট্যাগ বা নাম্বার পাবেন। যা পোষ্টে যোগ করলে, পোষ্টে স্ক্রিনশুট দেখাবে।
TipsRain.Com
  • মোবাইল থেকে পোষ্টে কোন লিংক যোগ করতে চাইলে Link title কোড টা ব্যবহার করুন।
  • মোবাইল থেকে লেখা বোল্ড বা মোটা করতে চাইলে Title ব্যবহার করুন।

এভাবে বিভিন্ন কোড বা স্ক্রিনশুট ব্যবহার করার মাধ্যমে আপনার পোষ্টাকে আকর্ষণীয় করে তুলতে পারবেন।

***Categories : পোষ্ট লিখা সম্পূর্ণ হয়ে গেলে, তারপর “category” সিলেক্ট করুন… আপনার পোষ্ট যে বিষয়ের উপর করা হয়েছে, সেই বিষয়ের উপর ক্যটাগরী সিলেক্ট করুন।

***Tags : এখানে আপনার পোষ্ট যে বিষয়ের উপর সম্পর্কিত সে বিষয়ের উপর কয়েকটি ট্যাগ দিন। ট্যাগ এর মাধ্যমে আপনার পোষ্ট সার্চ ইঞ্জিন খুজে পেতে সাহায্য করবে।
মনে রাখবেন, ট্যাগ যেন পোষ্ট সম্পর্কিত হয় এবং একাধিক ট্যাগের জন্য কমা ব্য বহার করবেন। ট্যাগ দেওয়ার পরেই আপনার পোষ্টটি সম্পূর্ন হয়ে গেছে।

এখন আপনি “Public” এ ক্লিক করার পর Featured Image যোগ করে  পাবলিশ করতে পারবেন। কিন্তু আপনি যদি মনে করেন পোষ্ট টা কেমন হলো..… পোষ্টের লেখায় কোন ভুল আছে নাকি তা দেখার দরকার আছে, তাহলে প্রথমেই “Draft” ক্লিক করে পোষ্ট টা সেভ করুন এবং “Preview” থেকে পোষ্ট টা দেখে নিতে পারেন। “Preview” করে যদি পোষ্টে কোনো ভুল পান, তাহলে ঠিক করার পর “Public” এ ক্লিক করুন।

**Featured/Thumbnail image :
TipsRain.Com

TipsRain.Com

ফিচার ইমেজ হলো পোষ্ট টাইটেল সম্পর্কিত ছবি এবং আপনার পোষ্টের আকর্ষণ করে তুলবে।
আশা করি, ঠিক মতো বুঝতে পেরেছেন… যদি আপনার কোথায় ও বুঝতে সমস্যা হলে থাকে কমেন্ট করে জানাবেন।

1 responses to “যেভাবে মোবাইল দিয়ে TipsRain এ পোষ্ট করবেন।”

  1. নতুন দের বিষয়টা বোঝার জন্য যতেষ্ট।। পোস্ট

Leave a Reply

Related Posts