About 4 weeks ago 51 Views

Verified User
*
NAZIR
's Bio
আমাদের সাইটে আপনাকে স্বাগতম। টেক বিষয়ে যেকোন তথ্য পেতে আমাদের সাইট ভিজিট করুন।
Home » Web Development » কেন আপনার ওয়েব সাইটে ফেভিকন যুক্ত করবেন। যেনে নিন।

কেন আপনার ওয়েবসাইটে ফেভিকন যক্ত করবে।

আজকে আমি যে টপিক নিয়ে হাজির হয়েছি সেটা হলো কিভাবে আপনার সাইটে ফেভিকন যুক্ত করবেন। এবং সাইটের টাইটেল কে আরো সুন্দর করে তুলবেন।
একটি সাইটের ফেভিকন যে কত গুরুত্বপূর্ণ তা একজন ভালো ওয়েব ডিজাইনার ই জানে। আপনি লক্ষ্য করে দেখুন বড় বড় যত ওয়েবসাইট সব গুলোতেই ফেভিকন আছে। আপনি নিচের ছবি দেখলে তা বুজতে পারবেন।
TipsRain.ComTipsRain.Com
আমাদের প্রিয় টাইপ্সরেইন এও এই নিয়মে ফেভিকন দেওয়া আছে।
এর আগে অনেকেই টাইপ্সরেইন এ ওয়াপকা সাইটের ফেভিকন যুক্ত করা নিয়ে পোষ্ট করেছিল। কিন্তু তাদের পোস্ট অনুসরন করে সফল হতে পারিনি অনেকেই। কিন্তু আসলে এটি ছোটো কোড দিয়েই করা যায়। কোড টি নিচে দেখুন।
একটি কথা মনে রাখবেন যে আপনার ওয়েবসাইট এর ফেভিকন ইউনিক হতে হবে। অন্য কোন সাইটের ব্যাবহার করা ফেভিকন ব্যাবহার করা যাবে না। আর .ico এক্সটেন্সনের ফেভিকন ব্যাবহার করা টাই উত্তম।

ico ফেভিকন জেনারেট করতে আপনাকে অনেক ওয়েবসাইট সাহায্য করবে যেমন https://www.favicon-generator.org একটি । প্রথমে ফটোশপ দিয়ে .png extension এর ফেভিকন তৈরি করে উক্ত সাইটে গিয়ে .ico তে কনভার্ট করতে পারবেন।
ফেভিকন নিচের এই কোড দিয়ে ওয়েবসাইটে এ্যাড করতে হয়।

<link rel=”shortcut icon” href=”http://example.com/favicon.ico”>

প্রথমে আপনার সাইটের সার্ভারে আপলোড করুন তারপর সেই অনুযায়ি লিঙ্ক করুন। তারপর আপনার সাইটের হেডারে ট্যগে কোড টি পেস্ট করুন।

আজ এই পর্যন্ত থাক। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

Leave a Reply

Related Posts

আপনি কি নিজে একটি ওয়েবসাইট খোলার চিন্তা করতেছেন তাহলে এদিকে আসুন।

Posted By: - 1 week ago - No Comments

আসসালামু আলাইকুম আমি নাজির আহমেদ আজকে আমি আপনাদেরকে বোঝানোর চেষ্টা করব কিভাবে একটি ওয়েবসাইট খুলবেন কিভাবে ডোমেইন কিনবেন কিভাবে হোস্টিং...
HTML কী এবং এইচটিএমএল এর ব্যবহার।

Posted By: - 1 week ago - No Comments

এইচটিএমএল (HTML) এর অর্থ হচ্ছে Hyper Text Markup Language. এটা কোন প্রোগ্রামিং ল্যাংগুয়েজ নয়, মার্কআপ ল্যাংগুয়েজ। ওয়েব ডেভেলপার হতে হলে...