Home » Wordpress » কিভাবে ওয়ার্ডপ্রেস কাস্টম ফন্ট যোগ করতে হয়

About 2 months ago 1941 Views

ওয়ার্ডপ্রেস থিম মধ্যে কাস্টম ফন্ট ব্যবহার সাধারণ হয়ে উঠেছে। প্রকৃতপক্ষে, কয়েকটি থিম রয়েছে যা বিভিন্ন ফন্টগুলি থেকে বেছে নিতে পারে, তবে একই সময়ে এই সমস্ত ফন্টগুলি লোড করার ফলে পৃষ্ঠাটি লম্বা হ্রাস করা যায়।

এটি একটি কারণ আমরা এটি অধিকার করতে যাচ্ছি, লোড শুধুমাত্র কাস্টম ফন্ট আমরা ব্লগে ব্যবহার করতে চান।

কিন্তু প্রথম এবং সর্বাগ্রে, ফন্টগুলি কীভাবে খুঁজে পেতে হয় তা জানতে গুরুত্বপূর্ণ

ওয়ার্ডপ্রেস কিভাবে ফন্টগুলি খুঁজে পেতে হয় এবং কীভাবে সেগুলি ব্যবহার করতে হয়

কিভাবে অ্যাড-অন ফন্ট-অর্ডারি অন ওয়ার্ডপ্রেস

ফন্ট হিসাবে আগে হিসাবে extensible হয় না। যাইহোক, বিভিন্ন সূত্র যেখানে ফন্ট যেমন ” গুগল ফন্ট “” Typekit “” FontSquirrel“এবং” Fonts.com “।

কিভাবে ওয়ার্ডপ্রেস একটি গুগল ফন্ট ফন্ট যোগ

ফন্ট-Google এর ফন্ট

Google ফন্টটি বিনামূল্যে ফন্টগুলির একটি খুব বড় লাইব্রেরি যা আপনি বিভিন্ন প্রকল্পে ব্যবহার করতে পারেন।
আপনাকে যা করতে হবে তা হল অ্যাক্সেস « গুগল ফন্ট এবং আপনার পছন্দের ফন্ট নির্বাচন করুন। তারপর ক্লিক করুন দ্রুত ব্যবহার ‘(দ্রুত ব্যবহার).

দ্রুত-ব্যবহার

এটি আপনাকে অন্য পৃষ্ঠায় নিয়ে যাবে যেখানে আপনাকে অন্তর্ভুক্ত করার জন্য ফন্ট শৈলী নির্বাচন করতে বলা হবে। আপনি শুধুমাত্র আপনার ব্লগে দেখতে চান শৈলী নির্বাচন করতে হবে।

তারপর আপনি ” এম্বেড কোড “। আপনি তারপর মধ্যে অবস্থিত কোড কপি করতে হবে ” আপনার ওয়েবসাইট এই কোড যোগ করুন “। এই কোড যা আপনি যোগ করতে পারেন হেডার আপনার সন্তানের থিম এর

Google এর ফন্ট-কোড

আপনার ওয়ার্ডপ্রেস ব্লগে একটি নতুন Google ফন্ট ফন্ট যুক্ত করতে হবে। আপনি এখন নিম্নলিখিত কোড ব্যবহার করে এটি ব্যবহার করতে পারেন:

কোড-CSS-ফন্ট ব্যক্তিগত নয়

যেখানে ” ওপেন সান্স ফন্টের সঠিক নাম কি? যদি আপনি একটি ফন্টের নামটি পুনরুদ্ধার করতে চান তবে শুধু Google একীকৃত CSS ফাইলের লিঙ্ক খুলুন (পূর্ববর্তী চিত্রের লিঙ্ক দেখুন)। এই পৃষ্ঠায় আপনি অ্যাট্রিবিউটের মান দেখতে পাবেন ” ফন্ট-familly “।

ফন্ট-familly

TypeKit ব্যবহার করে একটি ফন্ট কিভাবে যোগ করবেন

typekitfonts

Typekit আরেকটি বিনামূল্যে এবং প্রিমিয়াম পরিষেবা যা ফন্টগুলি প্রদান করে যা আপনি আপনার বিভিন্ন প্রকল্পগুলিতেও ব্যবহার করতে পারেন। তারা প্রিমিয়াম সাবস্ক্রিপশন এবং বিনামূল্যে সাবস্ক্রিপশন প্রস্তাব।

আপনাকে যা করতে হবে তা হল একটি Typekit অ্যাকাউন্ট এবং একটি নতুন একটি তৈরি করুন। সজ্জা “।

typekit-newkit

এরপর আপনাকে Typekit লাইব্রেরির ফন্টটি নির্বাচন করতে হবে এবং এটি আপনার নতুন কীট এ যুক্ত করবে। এর পরে, আপনার কিট থেকে কোড পেতে এবং আপনার ড্যাশবোর্ড থেকে এটি যোগ করুন।

আপনার ড্যাশবোর্ডে এটি যোগ করার জন্য, আপনার কেবল প্লাগইন ইনস্টল এবং সক্রিয় করতে হবে ” ওয়ার্ডপ্রেস জন্য Typekit হরফ “। অ্যাক্টিভেশন পরে, আপনাকে যা করতে হবে তা হল ” সেটিংস> Typekit ফন্টএবং আপনার কিট কোডটি ” কাস্টম CSS নিয়ম “।

typekit-paste-un-kit

ফন্টটি তখন একই ভাবে ব্যবহার করা যেতে পারে, যেটি নির্দিষ্ট উপাদানের জন্য বা পুরো নথির জন্য পরিবারটির নাম উল্লেখ করে বলে।

CSS3 (@ font-face) ব্যবহার করে একটি ফন্ট কিভাবে যোগ করবেন

আপনার ব্লগে একটি ফন্ট এম্বেড করার সবচেয়ে সহজ উপায় হল CSS3X এর মাধ্যমে ফন্ট-চশমা ব্যবহার করে এটি যোগ করা। এই পদ্ধতিটি আপনাকে আপনার ব্লগে আপনার পছন্দের যে কোনও ফন্ট যুক্ত করতে দেয়।

প্রথম জিনিসটি হল ওয়েব ফরম্যাটে আপনার পছন্দের ফন্টটি ডাউনলোড করা। আপনি ওয়েব ফরম্যাটে এই ফন্ট না থাকলে, আপনি এটি ” ফন্ট ভেক্টর ওয়েব ফন্ট জেনারেটর “।

একবার আপনার ফরম্যাটে ফাইল আছে ” ওয়েব আপনি তারপর আপনার সার্ভারে তাদের সরাসরি পাঠাতে হবে। আমি দৃঢ়ভাবে এটি ফোল্ডার ” ফন্ট আপনার সন্তানের থিমটি একটি FTP ক্লায়েন্ট ব্যবহার করে (FileZillaআমার সুপারিশ).

একবার সম্পন্ন হলে, আপনি ফন্টটি এই ভাবে সংহত করতে পারেন:

ইন্টিগ্রেশন-পুলিশ

এটি যে কোনও জায়গায় ব্যবহার করার জন্য, আপনি কেবল ” ফন্ট সামনি »পূর্ববর্তীফন্ট-পরিবার বৈশিষ্ট্য মান দেখুন ).

কোড-ফন্ট-মুখ ব্যবহার করুন

CSS3 কোডটি ব্যবহার করার জন্য এটি সবই ছিল। যাইহোক, আমি বলতে চাই যে “ফন্ট-মুখ” বৈশিষ্ট্যটি দিয়ে ডেভেলপারদের জন্য আরো উপযুক্ত।

1 responses to “কিভাবে ওয়ার্ডপ্রেস কাস্টম ফন্ট যোগ করতে হয়”

  1. Abuhuryra
    (editor)

    good post

Leave a Reply

Related Posts

আপনার ওয়ার্ডপ্রেস সাইটে কাস্টমভাবে নোটিশ বোর্ড ব্যাবহার করুন কোন প্লাগিন ছাড়া।

Posted By: - 2 days ago - No Comments

প্রথমে আমার সালাম নিবেন। আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। অনেক দিন পরে আপনাদের জন্য নিয়ে আসলাম অন্য রকম একটি টিউটোরিয়াল। আপনি কোথাও এই টিউটোরিয়াল টি পাবেন না। [rainbow]অনেক কস্ট করে পোস্ট লিখতে হয়...
ফ্রিতে Bissobd প্রিমিয়ার থিমটি ডাউনলোড করেনিন * Live demo সহ

Posted By: - 1 week ago - 2 Comments

হ্যলো বন্ধুরা, সবাই কেমন আছো, আশা করি ভালো আছো আমিও আল্লাহ্‌ রহমতে ভালো আছি। কথা না বাড়িয়ে কাজি চলে যায়। আজ আপনাদের মাঝে একটা চমৎকার ওয়ার্ডপ্রেস থিম শেয়ার করতে যাচ্ছি...... এই থিমটা হয়তো আগে কেউ...
কাস্টম ভাবে আপনার WordPress সাইটের মেইল সেন্ডার এর নাম পরিবর্তন করুন

Posted By: - 1 month ago - No Comments

কাস্টম ভাবে আপনার ওয়র্ডপ্রেস সাইটের মেইল সেন্ডার এর নাম পরিবর্তন করতে হলে আপনাকে আপনার Wordpress থিম এর functions.php ফাইল এ এই কোড টা ব্যাবহার করতে হবে। You will need to add the following code in your...
সহজেই নিজের মর্জি মতো থিম ও ডোমেইন নিয়ে একটি ওয়ার্ডপ্রেস সাইট তৈরির টিউটোরিয়াল [পর্ব-২]

Posted By: - 1 month ago - No Comments

টিপসরেইনের পক্ষ থেকে আপনাদেরকে সুস্বাগতম। আশা করি ভালো আছেন। চলুন শুরু করি। এখন আমরা সাইট তৈরির দিকে যাবো। এজন্য আমাদের যা যা লাগবে: ফ্রি হোস্টিং সাইটঃ ওবেবসাইট বানানোর জন্য আমাদের একটি ফ্রি হোস্টিং সাইটের প্রয়োজন।...
সহজেই নিজের মর্জি মতো থিম ও ডোমেইন নিয়ে একটি ওয়ার্ডপ্রেস সাইট তৈরির টিউটোরিয়াল [পর্ব-১]

Posted By: - 1 month ago - 1 Comment

কেমন আছেন আপনারা সবাই? আশা করি ভালো। টাইটেল দেখেই হয়তো বুঝতে পেরেছেন, আজ আপনাদের শেখাবো কিভাবে ওয়ার্ডপ্রেসে একটি ওয়েবসাইট তৈরি করবেন একদম ফ্রিতে। প্রথম পর্বে আমরা কিছু বেসিক ধারণা নিয়ে আলোচনা করবো। যে গুলো না...